আজ শুক্রবার, ১৪ মে, ২০২১

বড় জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করল পিএসজি

 প্রকাশিত: ২০২১-০১-২৩ ১২:২৩:৩১

ক্রীড়া প্রতিবেদক:

গোল পাচ্ছেন না বলে সম্প্রতি সমালোচনার মুখে পড়তে হয়েছে কিলিয়ান এমবাপ্পেকে। জোড়া গোল করে সেই সমালোচনার দারুণ জবাব দিলেন ফরাসি ফরোয়ার্ড।

একটি করে গোল করলেন নেইমার জুনিয়র ও মাউরো ইকার্দি। আর তাতে ভর করে মঁপেলিয়েরের বিপক্ষে বড় জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করল পিএসজি।

শুক্রবার (২২ জানুয়ারি) দিনগত রাতে শেষ ৬ ম্যাচে জয়হীন মঁপেলিয়রকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।  

মঁপেলিয়ের সর্বনাশের চূড়ান্ত হয় মূল গোলরক্ষক জোনাস ওমলিন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। ডি-বক্সের বাইরে এমবাপ্পেকে ফেলে দিয়ে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। এরপর ভিএআর দেখে লাল কার্ড দেখান রেফারি। সুযোগটা ভালোই কাজে লাগিয়েছেন নেইমার-এমবাপ্পেরা।

৩৪তম মিনিটে প্রথম গোলের দেখা পান এমবাপ্পে। মাঝমাঠের কাছ থেকে নেইমার বল বাড়ান আনহেল দি মারিয়াকে। আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার পাস খুঁজে পায় এমবাপ্পেকে। ভেতরে ঢুকে চিপ শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান ফরাসি তারকা। প্রথমার্ধের শেষদিকে নেইমারের শট ফিরিয়ে দেন মঁপেলিয়ের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে গোল উৎসবে মাতে পিএসজি। ৬০-৬৩ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠায় স্বাগতিকরা। প্রথমে এমবাপ্পের পাস থেকে নিখুঁত নিশানায় বল পাঠান নেইমার। পিএসজির জার্সিতে ১০০তম ম্যাচটি দারুণভাবে রাঙিয়েছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।  এরপর আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির ক্রসে বুলেটগতির শটে লক্ষ্যভেদ করেন ইকার্দি। এর দুই মিনিট পর আলতো টোকায় নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে।

 

এই জয়ের পর লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা পিএসজির ২১ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট হলো। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে লিলে। তিনে থাকা লিঁওর পয়েন্ট ৪০।

আপনার মন্তব্য