আজ শুক্রবার, ১৪ মে, ২০২১

আগামী ২৭ মার্চ ঢাকায় বৈঠক হতে পারে হাসিনা-মোদীর

 প্রকাশিত: ২০২১-০২-০১ ১১:৩৮:১০

ডেইলিসিলেটনিউজ.কম:

রোববার ভারত থেকে ফিরে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের প্রশ্নে একথা জানানোর পাশাপাশি বলেছেন, দিনক্ষণ এখনও পুরোপুরি চূড়ান্ত হয়নি।

তিনি বলেন, “তবে ২৬ শে মার্চ যদি আসেন, সকালের দিকে আসলেন বা দুপুরের দিকে আসলেন, সেক্ষেত্রে বিকাল থেকে আমাদের মূল অনুষ্ঠানটা হবে। সেখানে অংশগ্রহণ করে রাতে হয়ত অফিসিয়াল ব্যাংকুয়েট বা যা করার করব।

“সেক্ষেত্রে পরদিন দ্বিপাক্ষিক বৈঠক বা উনি যদি ঢাকার বাইরে যেতে চান, আমরা যদি শিডিউল করতে পারি। এরপর তিনি ফিরে যাবেন।”

ঢাকার বাইরে জাতির পিতার সমাধিস্থল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাওয়ার বিষয়টি প্রস্তাবের মধ্যে রয়েছে বলে জানান পররাষ্ট্র সচিব।

গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে মুজিববর্ষ উদ্বোধনের মূল অনুষ্ঠান হওয়ার কথা ছিল, তাতে ভারতের প্রধানমন্ত্রী মোদীও ছিলেন আমন্ত্রিত।

করোনাভাইরাস মহামারী রূপ নেওয়ায় পরে ওই অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়, বিদেশি অতিথিদেরও আসা হয়নি। তবে এরপর ভার্চুয়াল বৈঠকে যুক্ত হয়েছিলেন দুই প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার চার দিনের সফরে নয়া দিল্লিতে যান বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে দেখা করেন তিনি।

মোদীর সফরের আগে জয়শঙ্করকে সফরের আমন্ত্রণ জানিয়েছেন জানিয়ে মোমেন সাংবাদিকদের বলেন, ফেব্রুয়ারির শেষ সপ্তাহে বাংলাদেশে আসতে পারেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

আপনার মন্তব্য