আজ রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০

সর্বশেষ খবর

সর্বাধিক পঠিত

সিলেট বিভাগে সড়কে প্রাণ গেল ৫জনের

 প্রকাশিত: ২০২০-০১-১৪ ১১:০১:৫৬

সিলেটের বিশ্বনাথ ও গোয়াইনঘাট, সুনামগঞ্জের জগন্নাথপুর এবং মৌলভীবাজারের কুলাউড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সিলেটের গোয়াইনঘাট উপজেলার খাইরাই নামকস্থানে ট্রাক্টর- সিএনজির মুখোমুখি সংঘর্ষে এক মহিলা, বিশ্বনাথের লামাকাজির সাহেবনগর এলাকায় কলেজ ছাত্র, জগন্নাথপুর উপজেলায় খাশিলা এলাকায় মোটরসাইকেল চাপায় এক বৃদ্ধ এবং মৌলভীবাজারের কুলাউড়ায় একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে দুই মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বিস্তারিত খবর

সুনামগঞ্জের জাউয়া এবং হবিগঞ্জের মাধবপুর ও লাখাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের জাউয়াবাজার এলাকার বড়কাপন পয়েন্টে মোটরসাইকেল ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী ও অজ্ঞাতনামা বৃদ্ধা, সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর এলাকার শাহজিবাজার ৩শ’ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টের সামনে ইমা গাড়ির হেলপার ও লাখাই আঞ্চলিক সড়কে সিএনজিচালিত অটোরিক্সার ধাক্কায় এক বৃদ্ধ মারা গেছেন।

বিস্তারিত খবর

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাঙালীরা এখন আর মাথা নীচু করে হাঁটে না, এখন বাঙালীরা গর্বিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন বাঙালীরা অনুপ্রারিত এবং সারা বিশ্বে নিজের পরিচয়ে দাঁড়াতে পারছে। তিনি বলেন, চারিদিকে কাজ আর কাজ। আপনি ঢাকা শহরে যান, সিলেট, চট্টগ্রাম, রাজশাহী, খুলনায় যান সব জায়গায় ভাঙা গড়ার কাজ চলছে। আপনারা শুনে অবাক হবেন সাগরের নিচ দিয়ে ৬ ফুট লম্বা আমরা সুরঙ্গ তৈরি করছি। অর্ধেকেরও বেশি কাজ ইতোমধ্যে হয়ে গেছে।

বিস্তারিত খবর

ই’রান থেকে তুর্কী’ যাওয়ার পথে নৌকা ডুবিতে ছাতকের ২ যুবকের মৃ’ত্যু হয়েছে। এদের একজন জাউয়া বাজার ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পাইগাঁও মাজপাড়ার মুজিবুর রহমানের ছে’লে স্থানীয় পাইগাঁও উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান।গত কয়েকদিন আগে শিক্ষকতার পেশা ছেড়ে দিয়ে উন্নতজীবনের সন্ধানে ইউরোপের পথে যাএা করেন। প্রথমে ভিজিট ভিসায় ই’রান যান তারপর সাগর পথে তূর্কি যাওয়ার পথে অদ্য নৌকা ডুবির কবলে পড়েন।শেষ খবর পাওয়া পর্যন্ত পরিবারের সাথে মিজানুরের কোন যোগাযোগ হচ্ছেনা। এলাজা এলাকায় শুখের ছায়া নেমে এসেছে। জাউয়া বাজার

বিস্তারিত খবর

সারা দেশের ন্যায় সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জের নদী তীর দখলমুক্তকরণ কার্যক্রম শুরু হয়েছে। গতকাল সোমবার থেকে নদী, খাল, ছড়া, হাওরসহ অন্যান্য জলাধার তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়।
জকিগঞ্জ : জকিগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, জকিগঞ্জের আটগ্রাম বাজার এলাকায় সুরমা নদীর তীরে গড়ে উঠা প্রায় ৬৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড(পাউবো)। গতকাল সোমবার সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত এডিসি

বিস্তারিত খবর

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ছয় দিন মৃত্যুর সঙ্গে লড়ে আজ মঙ্গলবার সকালে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। নিহত যুবকের নাম পংকু গুপ্ত (২৭)। তিনি উপজেলার কলকলিয়া ইউনিয়নের মজিদপুর গ্রামের মৃত হরি গুপ্তের ছোট ছেলে। পংকু জগন্নাথপুর বাজারের একটি মাছের

বিস্তারিত খবর

মোহাম্মাদ আশরাফুল হুসাইন : দিরাই উপজেলার ভাটিপাড়া পাথারিয়া বাংলা বাজার আবুড়া রাস্তার দাবীতে মানব বন্ধন করেছে তিন ইউনিয়নের সুবিধা বঞ্চিত জনগণ। শনিবার দুপুরে স্থানীয় ভাটিপাড়া বাজারে সুবিধা বঞ্চিত জনগণের ব্যানারে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। হাজার হাজার জনগণ স্বতস্ফূর্তভাবে ঘণ্টাব্যাপী মানব বন্ধনে অংশগ্রহণ করেন।   ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান চৌধুরী সিরাজ ও সমাজকর্মী রুবেল আহমদের যৌথ পরিচালনা বক্তব্য রাখেন ভাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান কাজী, রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজুয়ান খান, শিমুলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, উপজেলা আওয়ামী লীগ নেতা রুহুল আমিন তালুকদার, হাতিয়া উচ্চ বিদ্যালয়ের

বিস্তারিত খবর

 দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বীরগাঁও সড়কের মোটর সাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে সিলেট ওসমানী মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় প্রিয়া আক্তার নামের ওই নারীর মৃত্যু হয়।

নিহত প্রিয়া পূর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত সাবেক ইউপি সদস্য বীরগাঁও গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলামের মেয়ে। তাঁর স্বামী একই গ্রামের সৌদিআরব প্রবাসী আবুল হাসান।

বিস্তারিত খবর

 ছাতকে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে রহমত আলী মামুন (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে তার নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

রহমত আলী মামুন উপজেলার কালারুকা ইউনিয়নের নুরুল্লাহপুর গ্রামের রজব আলীর ছেলে।  

শনিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে সুনামগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে। 

পুলিশ সুত্রে জানা যায়, ১৩ আগস্ট রাতে অভিযুক্ত রহমত আলী ছৈলা-আফজালাবাদ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের বাসিন্দা এক দিনমজুরের কিশোরী কন্যাকে বাড়ী থেকে ডেকে নিয়ে একটি নির্জন স্থানে ধর্ষণ করে। এ সময় ধর্ষিতার আত্মচিৎকার স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে লম্পট রহমতকে আটক করে পুলিশে সোপর্দ করে। 

ঘটনার পর ওই কিশোরীকে চিকিৎসার জন্য সিলেট এমএজি

বিস্তারিত খবর

দিরাইয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারীসহ ২ জন গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন পৌর শহরের হারানপুর এলাকার পাঞ্জাবী নন্দীর পুত্র বিকাশ নন্দী (৩০) ও তার মাতা চম্পা খা নন্দী (৫৫)। শনিবার সন্ধ্যা ৭ টায় দিরাই পৌর শহরের হারানপুরস্থ বিকাশ নন্দীর রেষ্টুরেন্টে এ হামলার ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় হারানপুর নতুনপাড়া এলাকার বাসিন্দা মনিন্দ্র দাসের (৪৮) পুত্র হৃদয় দাস (২০) সন্ধ্যা ৭ টার দিকে বিকাশ নন্দীর রেষ্টুরেন্টে যায়। এসময় সিঙ্গারা খাওয়া নিয়ে দুজনের মাঝে বাকবিতন্ডা হয়, এরই জেরধরে মনিন্দ্র দাসের সাথে বিকাশের হাতাহাতির ঘটনা ঘটে। পরে মনিন্দ্র ও তার পুত্র হৃদয় ধারালো দেশীয় অস্ত্রসহ বিকাশের দোকানে হামলা চালিয়ে তাকে ও তার মাকে

বিস্তারিত খবর

সুনামগঞ্জের তাহিরপুরের পর্যটকবান্ধব দৃষ্টিনন্দন সীমান্তনদী জাদুকাঁটায় চলছে পরিবেশ বিপন্ন করে অবৈধভাবে নদীর দুই তীর কেটে ও সেইভ মেশিনে বালুপাথর লুটের কর্মযজ্ঞ। অভিযোগ উঠেছে, উপজেলার মাণিগাঁও শিমুল বাগানের র্পুব দক্ষিণ থেকে জাদুকাঁটার নদীর বড়টেকের পাকা সড়কের সামনে, পাশে থাকা আর্দশ গ্রামের সরকারি পুকুর হয়ে গ্রামের ভেতরে, বড়ইবাগ অবধি নদীর তীর ও নদীর মধ্যখানে প্রতিদিন সকালে ১৫০ থেকে ২০০ পরিবেশ ধ্বংসকারী শেলো ইঞ্জিনচালিত সেইভ মেশিনে বালুপাথর অবৈধভাবে উত্তোলন করছে প্রভাবশালী কয়েকটি মহল। স্থানীয় ভুক্তভোগীরা জানান, দৃষ্টিনন্দন জাদুকাটা নদীর দু’তীর জুড়ে রয়েছে অবৈধভাবে উত্তোলন করা বালু-পাথর সহস্রাধিক ডিপো। সেখানে বিন্নাকুলি বাজারের

বিস্তারিত খবর

দিরাইয়ে ইয়াবাসহ গ্রেফতার-১

 প্রকাশিত: ২০১৯-০৯-০৬ ১৬:১১:৪৬

 সুনামগঞ্জের দিরাই থেকে ইয়াবাসহ এক মাদক মাদকব্যবসায়ী গ্রেফতার করেছে দিরাই থানা পুলিশ। শুক্রবার দুপুরে দিরাই পৌর শহরের বাসষ্ট্যান্ড এলাকা থেকে উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিতপুর গ্রামের আলী হোসেনের ছেলে শাহিনুর মিয়া (৩৪) কে গ্রেফতার করা হয় ঘটনার সত্যতা নিশ্চিত করে দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম নজরুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে বাসষ্ট্যান্ড এলাকায় এসআই দেবপ্রিয় পন্ডিত ও এএসআই সুমন সহ পুলিশের একটি দল দিরাই বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে ৩৫ পিস ইয়াবাসহ শাহিনুর মিয়াকে আটক করেছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিস্তারিত খবর

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাদামপুর গ্রামে এক গৃহবধুকে ধর্ষণ চেষ্ঠার অভিযোগে এক যুবক কে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) তাকে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়। গ্রেপ্তারকৃত যুবকের নাম লিয়াকত আলী (২৭)। সে উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাদামপুর গ্রামের হুছন আলীর ছেলে। 

জানা যায়, গত ২৮ আগষ্ট রাতে নাদামপুর গ্রামের এক গৃহবধুকে বাড়িতে একা পেয়ে একই এলাকার লিয়াকত  ঘরে প্রবেশ করে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় গৃহবধুর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে ওই সময় যুবক পালিয়ে যায়। 

এ ঘটনায় ওই গৃহবধু বাদি হয়ে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ গত মঙ্গলবার মধ্য রাতে নিজ বাড়ি থেকে লিয়াকত আলীকে

বিস্তারিত খবর

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের কাবিলাখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুল হক শাহীন। তিনি কাবিলাখাই গ্রামের প্রবীণ আওয়ামী লীগ নেতা মো. শামসুল হকের প্রথম পুত্র। 

গত শনিবার সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান তাকে স্কুলের ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য হিসেবে অনুমোদন দিয়েছেন। পরে একসভায় তাকে ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছে। ইতোমধ্যে তিনি দায়িত্বভার গ্রহণ করেছেন। মাহবুবুল হক শাহীন দীর্ঘদিন ধরে এলাকার শিক্ষার উন্নয়নে কাজ করছেন।

বর্তমানে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত মাহবুবুল হক শাহীন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ সিলেট মহানগর

বিস্তারিত খবর

 সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের হরিপুর গ্রামে দুই পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে এক নারী নিহত ও ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

জানা যায়, পাথারিয়া ইউনিয়নের হরিপুর গ্রামের পঞ্চায়েতের সাথে ফকির মেম্বারের গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে সোমবার সকাল ১১টায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে ফকির মেম্বার গোষ্ঠীর এক নারী নিহত হয়েছেন। এতে অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষনিক সময়ে কারো নাম পাওয়া যায়নি। 

সংঘর্ষে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি মো. হারুনুর রশীদ চৌধুরী।

বিস্তারিত খবর

সুনামগঞ্জ সদর হাসপাতালের দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধাদের সন্তানরা। 

শনিবার দুপুরে শহরের আলফাত উদ্দিন স্কয়ারে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে সুনামগঞ্জ সদর হাসপাতালের সিভিল সার্জনসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে অভিযোগ করেন তারা। 

মানববন্ধনে তারা বলেন, অনিয়ম দুর্নীতির কারনে সেবা থেকে বঞ্চিত রয়েছেন জেলার সাধারণ মানুষ। হাসপাতলে সেবা গ্রহণ করতে এসে হয়রানির স্বীকার হচ্ছেন রোগীরা। হাসপাতালের কয়েকজন তৃতীয় চতুর্থ শ্রেণীর কর্মকর্তা অনিয়ম দুর্নীতির মাধ্যমে টাকার পাহাড় গড়েছেন। সরকারি নিয়মিত নিয়োগকে পাশকাটিয়ে যুগের উপরে সময় তারা হাসপাতালে কর্মরত

বিস্তারিত খবর

আজ ৩১ আগস্ট শ্রীরামসি গণহত্যা দিবস

 প্রকাশিত: ২০১৯-০৮-৩১ ০২:৫৭:৫৯

 আজ ৩১ আগস্ট শ্রীরামসি গণহত্যা দিবস। ১৯৭১সালের এই দিনে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের শ্রীরামসি গ্রামে পাকহানাদার বাহিনী নারকীয় তান্ডব চালিয়ে গ্রামের সহজ সরল শান্তিপ্রিয় ১২৬ জন মানুষকে নির্বিচারে গুলি করে হত্যা করে। তারপর দেশ স্বাধীনের পর থেকে এই দিনটি শ্রীরামসি গ্রামবাসী শহীদদের স্মরণে আঞ্চলিক শোকদিবস হিসাবে পালন করে আসছেন। 

যার ধারাবাহিকতায় এবারও শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা শহীদ মেধাবৃত্তি বিতরণ সহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। স্হানীয় এলাকাবাসী ও ইতিহাস সূত্রে, জানা যায়, ১৯৭১ সালের ৩১ আগস্ট সকাল আনুমানিক ১০টার দিকে পাকহানাদার বাহিনী ৭/৮ টি নৌকাযোগে শ্রীরমাসি বাজারে

বিস্তারিত খবর

 সুনামগঞ্জে নার্সের ভুলে পাঁচ মাসের এক শিশুর মারা যাওয়ার অভিযোগ করেছে তার পরিবার। বুধবার (২৮আগস্ট)সন্ধ্যায় সুনামগঞ্জ সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে এই ঘটনা ঘটেছে। জানা গেছে, নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় মঙ্গলবার সকালে তানভির আহমেদ নামে পাঁচ মাস বয়সী ওই শিশুটিকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে তার পরিবার শিশু চিকিৎসক এনামুল হককে ব্যক্তিগত চেম্বারে দেখালে তিনি শিশুটিকে জেলা সদর হাসপাতালে ভর্তির নির্দেশনা দেন। এ সময় সেখানে কর্তব্যরত নার্সরা ডা. এনামুল হকের প্রেসক্রিপশন না দেখে আরেকজনের প্রেসক্রিপশন অনুযায়ী সেবা দেন। এ সময় শিশুটির অবস্থার অবনতি হলেও তাকে কোনো রকমের উন্নত চিকিৎসা

বিস্তারিত খবর

 সুনামগঞ্জের জগন্নাথপুরে ইয়াবার চালানসহ আতিক মিয়া (৩৬) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে (র‌্যাব)-৯। আটককৃত মাদকব্যবসয়ী জগন্নাথপুর উপজেলার আটঘর পূর্বপাড়ার তোফাজ্জল হোসেনের ছেলে আতিক মিয়া (৩৬)। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার রাতে আলামতসহ আতিককে জগন্নাথপুর থানায় সোপর্দ করা হয়। বৃহস্পতিবার থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।এর পর তার হেফাজত থেকে ১০৫ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

বিস্তারিত খবর

ইসলামী যুব আন্দোলন দিরাই উপজেলা ও পৌর শাখার উদ্দ্যোগে মাদক, সন্ত্রাস ও উগ্রবাদ বিরোধী র্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে সুনামগঞ্জের দিরাইয়ে ।

মঙ্গলবার দুপুর ২ টায়  পৌরসদরের  মধ্যবাজার জামে মসজিদ হতে র্যালী শুরু করে বাজার প্রদক্ষিণ করে থানা পয়েন্টস্হ জালাল সিটি সেন্টারের সম্মুখে এসে পথসভায় মিলিত হয়।

ইসলামী যুব আন্দোলন দিরাই উপজেলা কমিটির সভাপতি মাওলানা জহিরুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মাওলানা ইকবাল মাহমুদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ইসলামী যুব আন্দোলন কমিটির সভাপতি মাওলানা তানভীর আহমদ তাসলীম,তিনি বলেন আজ সমগ্র বাংলাদেশে দিনদিন মাদক, সন্ত্রাস, খুন, নির্যাতন ও হত্যাকাণ্ড ও উগ্রবাদের সংখ্যা বেড়েই

বিস্তারিত খবর