আজ মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০

সর্বশেষ খবর

সর্বাধিক পঠিত

করোনা ভাইরাস মোকাবিলায় লকডাউনের প্রস্তুতি নিচ্ছে লন্ডন। ভাইরাসটির বিরুদ্ধে লড়াইয়ে পদক্ষেপ জোরদার করছে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সরকার। এর আওতায়, শুক্রবার থেকে দেশজুড়ে সকল স্কুল বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। দেশজুড়ে মোতায়েনের জন্য প্রস্তুত করা হচ্ছে ২০ হাজার সেনা সদস্য।   রাজধানী লন্ডনে লকডাউন জারির প্রস্তুতি নেয়া হচ্ছে। সেখানে শহরজুড়ে বসানো হয়েছে ৪০টি টিউব স্টেশন। বন্ধ করে দেয়া হয়েছে বার ও রেস্তোরাঁগুলো।
দ্য মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার বিকেল থেকে বৃটেনজুড়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ

বিস্তারিত খবর

নারী হিসেবে নিজের পায়ে দাঁড়াতে হজরত মুহম্মদ (স.)-ই আমার অনুপ্রেরণা বলে মনে করেন যুক্তরাজ্যের নারী ও সমতাবিষয়ক ছায়ামন্ত্রী নাজ শাহ এমপি। আন্তর্জাতিক নারী দিবসের এক আলোচনায় অংশ নিয়ে হাউস অব কমন্সে পাকিস্তানভিত্তিক ইংরেজি দৈনিক দ্য ফ্রন্টিয়ার পোস্ট এই তথ্য জানিয়েছে। নাজ শাহ বলেছেন, একজন ব্রিটিশ মুসলিম নারী হিসেবে নিজের পায়ে দাঁড়াতে যে ব্যক্তি আমাকে সবচেয়ে বেশি অনুপ্রেরণা, উৎসাহ ও ক্ষমতায়ন করেছেন তিনি হলেন হজরত মুহম্মদ (সা.)।

বিস্তারিত খবর

উত্তর থেকে পূর্ব লন্ডনে বেশ কয়েকটি স্থানে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়েছে বেশ কয়েকজনকে। এর মধ্যে দু’জন জীবনের সঙ্গে লড়াই করছেন। আহত হয়েছেন আরো দু’জন। রোববার স্থানীয় সময় বিকাল ৫টা ৪৪ মিনিটে ইলফোর্ডে নিউ নর্থ রোডে দু’ব্যক্তির সঙ্গে লড়াই চলাকালে পুলিশকে ডাকা হয়। এ সময় ৩০ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে মারাত্মক জখম করে অন্যজন। ঘটনার পর সেখানে উপস্থিত হয় লন্ডন এম্বুলেন্স সার্ভিস। আহত ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক। কর্মকর্তারা এ অভিযোগে সন্দেহজনক এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ওদিকে হেকনিতে

বিস্তারিত খবর

লন্ডনের কোকো থিয়েটারে আগুন

 প্রকাশিত: ২০২০-০১-০৭ ১৩:০৮:২৮

লন্ডনের ঐতিহাসিক কোকো থিয়েটার অগ্নিকান্ডে পুড়ে গেছে। সোমবার রাতে এতে আকস্মিক অগ্নিকান্ড দেখা দেয়। ৮টি ফায়ার ইঞ্জিন ও প্রায় ৬০ জন অগ্নিনির্বাপকের কঠোর পরিশ্রমে সেখানকার আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে ভিডিওতে দেখা যায়, ভবনটির ছাদ দিয়ে ধোয়া ও আগুন উঠে যাচ্ছে আকাশে। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন। এতে আরো বলা হয়, কোকো থিয়েটারকে নতুন করে সাজানো হচ্ছিল। আগে এটি পরিচিত ছিল ক্যামডেন প্যালেস নামে। এরপর তাকে নতুন রূপ দিয়ে কোকো থিয়েটার হিসেবে চালু করার কথা ছিল এই বসন্তে।উত্তর লন্ডনের ক্যামডেনে অবস্থিত এই

বিস্তারিত খবর

প্রেস বিজ্ঞপ্তি : ব্রিটেনের অর্থনীতিতে ব্রিটিশ বাংলাদেশীদের অবদান প্রশংসনীয়   লন্ডনে ইউকেবিসিসিআই সেরা ব্যবসায়ী ও উদ্যোক্তা পুরস্কার-২০১৯ এমন মন্তব্য অতিথিদের ৩য় বারের মতো অনুস্টিত হয়ে গেল ইউকেবিসিসিআই বিজনেস এন্ড এন্ট্রোপ্রোনার এক্সিলেন্স এ্যাওয়ার্ডস।  ১২ টি ক্যাটাগরিতে সেরাদের স্বিকৃতি দিয়েছে ব্রিটিনের ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী অন্যতম সংগঠন ইউকেবিসিসিআই। 

বিস্তারিত খবর

লন্ডন প্রতিনিধি : রেমিট্যান্স ইন্ড্রাস্ট্রীতে সব সময় আতঙ্ক। বর্তমানে ফাইনান্সিয়াল অথরিটির বিভিন্ন কঠোর নিয়মের ভেতর দিয়ে চলতে হচ্ছে রেমিট্যান্স প্রতিস্টান। পূর্ব লন্ডনের মাইল এন্ড একোলজি প্যাভিলিয়নে অনুস্টিত শাহ গ্লোবাল ও স্মল ওয়ার্ল্ড রেকগনিশন নাইট ও গালা ডিনারে শাহ গ্লোবালের সিও সানাম মিয়া বলেন বৃটেনের এ ধরণের অনেক কঠিন আইনি বাধ্যবাধকতা ব্যবসায়ীদের অনেক সময় নিরুৎসাহিত করলেও এ ইন্ড্রাস্ট্রী বাংলাদেশ মোট জিডিপির ১২ শতাংশ যোগান দিচ্ছে।  

বিস্তারিত খবর

লন্ডন প্রতিনিধি : বিমানের টিকেটের চড়া মূ্ল্য নিয়ে প্রায়ই অভিযোগ। প্রায়শই শুনা যেত কোন কোন ট্রাভেল এজেন্সির কাছে টিকেটের ভান্ডার কারো কাছে ফুল অভার।
বিমানের তলানিতে দুর্নিতির চিত্র আরো করুণ। কার্গো ব্যবসায়ীদের কেউ চেস্টা করেও তলানিতে জায়গার বরাদ্ধ পাওয়া ছিল যেমন দুস্কর কারো  জন্য জায়গা

বিস্তারিত খবর

ইস্ট লন্ডনে থাকা সিলেটি গৃহবধু আসমা বেগম তিন সন্তানের জননী। গত ১১ জানুয়ারি নিজ ঘরে খুন হন তিনি। তার এই লোহমর্ষক খুনের অভিযোগ উঠেছে স্বামী জালালের বিরুদ্ধে। এদিকে লাশ উদ্ধারের পর দুই দফা পোস্টমর্টেম শেষে মঙ্গলবার (২৯ জানুয়ারি) আসমা বেগমের (৩১) মরদেহ স্বজনদের হাতে হস্তান্তর করে পুলিশ।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে বাদ জোহর ইস্ট লন্ডনে তার জানাজা শেষে গার্ডেন অব পিসে তাকে দাফন করা হয়।

বিস্তারিত খবর

লন্ডনে বাংলা মিডিয়ার সবচেয়ে বড় প্রতিনিধিত্বশীল সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাব নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ১৫ টি পদের মাঝে ১০ টি পদে বিজয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে এমাদ-জুবায়ের-মুরাদ এলায়েন্স।
গত ২৭ জানুয়ারি রোববার পূর্ব লন্ডনের ইম্প্রেশন ইভেন্ট হলে ব্রিটিশ বাংলাদেশিদের ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন লন্ডনবাংলা প্রেসক্লাবের সাধারণসভা ও দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। ব্রিটেনের বিভিন্ন শহর থেকে আগত অতিথি এবং বিপুলসংখ্যক প্রেসক্লাবের সদস্যদের জমজমাট উপস্থিত ছিল চোখে পড়ার মত। বেলা আড়াইটা থেকে বিকেলসাড়ে ৬টা পর্যন্ত ভোটাররা

বিস্তারিত খবর

বৃটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন ওয়েল্স বাংলাদেশ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ।গত বৃহস্পতিবার লন্ডন বাংলাদেশ হাইকমিশনারের কার্যালয়ে মিলিত হন তারা।
চেম্বারের পক্ষ থেকে বার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন চেম্বারের জেনারেল সেক্রেটারী মাহবুব নূর মাবস এসময় আরো উপস্থিত ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের কর্মাসিয়াল কাউন্সেলর এস.এম জাকারিয়া হক।

বিস্তারিত খবর

ব্রিটিশ পার্লামেন্টের সদস্য (এমপি) ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিক আলোকচিত্রী শহিদুল আলমকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন।
হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন থেকে নির্বাচিত এমপি বলেন, শহিদুল আলমকে আটকের ঘটনা অত্যন্ত দুঃখজনক এবং তাঁর আটকাবস্থার শিগগিরই অবসান হওয়া উচিত।
এর আগে আন্তর্জাতিক মহল থেকে নোবেলজয়ী ব্যক্তিত্ব, চলচ্চিত্র পরিচালক, অভিনয়শিল্পী, চিত্রশিল্পী, লেখক ও ব্যবসায়ীরা শহিদুলের মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দেন।

বিস্তারিত খবর