আজ বৃহস্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ খবর

সর্বাধিক পঠিত

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লারবাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির আট কর্মকর্তা-কর্মচারী আজ বিকালে জামিনে মুক্ত হয়েছেন। তার আগে দুপুরে তাদের জামিন মঞ্জুর করেন নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আফতাবুজ্জামান। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, দুদিনের রিমান্ড শেষে তিতাসের আট কর্মকর্তা-কর্মচারীকে আদালতে হাজির করে সিআইডি। আদালতে আসামি পক্ষের আইনজীবী জামিন আবেদন করলে পরবর্তী শুনানির দিন পর্যন্ত তাদের

বিস্তারিত খবর

দ্য হেগের আন্তর্জাতিক বিচারিক আদালতে চলমান গাম্বিয়ার দায়ের করা রোহিঙ্গা গণহত্যা সংক্রান্ত বহুল আলোচিত মামলায় যুক্ত হওয়ার আগ্রহ দেখিয়েছে কানাডা ও নেদারল্যান্ডস। সম্প্রতি কানাডার পররাষ্ট্রমন্ত্রী ফ্রাসোঁয়া ফিলিপে শ্যাম্পে এবং ডাচ পররাষ্ট্রমন্ত্রী স্টেফ ব্লক এক যৌথ বিবৃতিতে তাদের আগ্রহ ব্যক্ত করেন। উল্লেখ্য, সরাসরি যুক্ত না থাকলেও দেশ দু’টি গাম্বিয়ার দায়ের করা গণহত্যা বিষয়ক মামলার সূচনা থেকে নৈতিক সমর্থন দিয়ে আসছে।

বিশ্লেষকরা বলছেন,

বিস্তারিত খবর

দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান রাখার জন্য নামমাত্র মূল্যে ইন্টারনেট ব্যান্ডউইথ দিবে সরকারি মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেড।

ইউজিসি কর্তৃক পরিচালিত বিডিরেন প্লাটফর্ম ব্যবহারকারী দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই সুবিধা পাবে। বর্তমানে ৪২টি পাবলিক ও ৬৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় বিডিরেন প্লাটফর্ম ব্যবহার করছে। ছাত্রছাত্রীরা জুম অ্যাপলিকশন এর মাধ্যমে অনলাইনে ক্লাসে অংশগ্রহণ করতে পারবে। এজন্য

বিস্তারিত খবর

চট্টগ্রামে আলোচনায় দুই ‘লেডি গ্যাং’

 প্রকাশিত: ২০২০-০৮-২৭ ২১:১০:৪৪

কিশোর গ্যাং নয়, এবার চট্টগ্রামে তুমুল আলোচনায় দুই ‘লেডি গ্যাংয়ের’ মারামারি। লেডি গ্যাংয়ের সিমি গ্রুপ অধরা গ্রুপের অধরাকে দিন দুপুরে তার বাসায় গিয়ে বেধড়ক মারধর করে। এরপরই আলোচনায়  ওঠে আসে দুই ‘লেডি গ্যা।’   এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে। যার প্রতিক্রিয়া দেখাতে গিয়ে সিমি গ্রুপের লেডি কুইন সিমরান সিমি (১৮) আজ বৃহস্পতিবার নিজের ফেসবুক টাইমলাইনে লাইভ ভিডিওতে এসে নিজের অবস্থান স্পষ্ট করেন।  

বিস্তারিত খবর

করোনা পরিস্থিতির সূচনাতে নিজেদের এবং পরিবারের সুরক্ষায় অব্যাহত উদ্বেগের প্রেক্ষিতে উত্তরার বহুল আলোচিত রিজেন্ট হাসপাতালসহ ৩টি হাসপাতাল বিদেশি কূটনীতিকদের জন্য ডেজিগনেটেড বা নির্দিষ্ট করে দেয়া হয়েছিল। ২৪শে মার্চ পররাষ্ট্র মন্ত্রণালয় সেই তিন হাসপাতালের নাম উল্লেখ করে ঢাকাস্থ সব বিদেশ মিশনে নোট ভারবাল পাঠায়। তাতে করোনা চিকিৎসার জরুরি প্রয়োজনে কূটনীতিকদের ওই ৩ হাসপাতালে যোগাযোগ এবং যেতে বলা হয়েছিল। ওই দিন (২৪শে মার্চ) করোনা পরিস্থিতি বিশেষত কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যদের সুরক্ষায় সরকারের প্রস্তুতির বিষয়ে জানতে মার্কিন যুক্তরাষ্ট্র, বৃটেন, জাপান, ইতালি ও নরওয়ের

বিস্তারিত খবর

মোদির সঙ্গে কী নিয়ে কথা বলবেন ট্রাম্প?

 প্রকাশিত: ২০২০-০২-২২ ১৩:৪৭:০৬

সপরিবারে দুই দিনের সফরে আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারত সফর নিয়ে ট্রাম্প বলেছেন, বহুদিন ধরে বাণিজ্য খাতে ভারত আমাদের ভালো ব্যবসা দিচ্ছে। তাই আমি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বাণিজ্য নিয়ে কথা বলবো । ভারত সফরের কথা উল্লেখ করে বৃহস্পতিবার কলোরাডোর 'কিপ আমেরিকা গ্রেট' পদযাত্রায় মার্কিন প্রেসিডেন্ট এ কথা জানান।  এ সময় ট্রাম্প বলেছেন, আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুব পছন্দ করি। তবে, ব্যবসা-বাণিজ্যের প্রসার নিয়ে আমরা

বিস্তারিত খবর

চীন থেকে আসা আরেক শিক্ষার্থীকে হবিগঞ্জে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে দেশে আসা ওই শিক্ষাথীকে রোববার সন্ধ্যায় হাসাপাতালে ভর্তি করা হয়। হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর এ তথ্য নিশ্চিত করে জানান, ছেলেটির বাড়ি জেলা শহরের শায়েস্তানগর এলাকায়।

সিভিল সার্জন বলেন, চীন ফেরত এক শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসা নিতে এলে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাকে হাসপাতালে ভর্তির পর নিবিড় পর্যবেক্ষণে পাঠানো হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার তার

বিস্তারিত খবর

সেন্টমার্টিনের কাছে বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। মঙ্গলবার এ ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্টগার্ড। এখন নিখোঁজ রয়েছেন অনেকেই। তাদের উদ্ধারে অভিযান চলছে ।

সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সোমবার গভীর রাতে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। সেন্টমার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. কমান্ডার নাইম উল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

বিস্তারিত খবর

হবিগঞ্জের কায়সারের ফাঁসি আপিলেও বহাল

 প্রকাশিত: ২০২০-০১-১৫ ১১:৩৪:৫৯

মুক্তিযুদ্ধের সময় ব্রাহ্মণবাড়িয়া হবিগঞ্জে নির্বিচারে হত্যা, ধর্ষণের মতো মানবতাবিরোধী অপরাধের দায়ে সৈয়দ মোহাম্মদ কায়সারের ফাঁসির রায় আপিলে বহাল রয়েছে। মৃত্যুদন্ডের যে রায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল দিয়েছিল, সর্বোচ্চ আদালতের চূড়ান্ত রায়েও তা বহাল রেখে গতকাল রায় ঘোষণা করা হয়েছে।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ গতকাল মৃত্যুদন্ড বহাল রেখে রায়ের সংক্ষিপ্তসার জানিয়ে দেয়।

বিস্তারিত খবর

বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ব্রাজিল সহ ১৭টি দেশের কূটনীতিকরা জম্মু-কাশ্মীর পরিদর্শনে যাচ্ছেন আজ। দু’দিনের এ পরিদর্শনে তারা ইউনিয়ন টেরিটোরি ঘুরে দেখবেন। ভারতের সংবিধান থেকে অনুচ্ছেদ ৩৭০ বাতিল করার পর এবং জম্মু-কাশ্মীরের স্বায়ত্তশাসন কেড়ে নেয়ার পর সেখানকার পরিস্থিতি স্বাভাবিক করে আনতে সরকার যেসব পদক্ষেপ নিয়েছে, প্রতিনিধি দলকে তা দেখাতে নিয়ে যাওয়া হচ্ছে। এ খবর দিয়েছে ভারতের অনলাইন বিজনেস টুডে। এতে বলা হয়, যেসব দেশের কূটনীতিকদের এ সফরে নিয়ে যাওয়া হচ্ছে তার মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, বাংলাদেশ, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, ব্রাজিল, নাইজার,

বিস্তারিত খবর

 ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজীবাজার এলাকায় মালবাহী ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে চালক সহকারী (হেলপার) নিহত হয়েছেন। এ ঘটনায় চালক গুরুত্বর আহত হয়েছেন। পুলিশ তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে নিহতের পরিচয় এখনও জানতে পারেনি

বিস্তারিত খবর

হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ডাঃ মুশফিক হুসেন চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গত ২৫ আগস্ট সিলেট মহানগর দায়রা জজ এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। কিন্তু ১১ দিন অতিবাহিত হলেও হবিগঞ্জ সদর মডেল থানায় এখনো গ্রেফতারী পরোয়ানা আসেনি । মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১৪ আগস্ট কেন্দ্রীয় আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য এডভোকেট মোঃ মাছুম বিল্লাহ চৌধুরীর ১ কোটি ২০ লাখ টাকা পাওনার বাবদ ডাচ বাংলা সিলেট শাখার একটি চেক ( ঈউ/অ ২৩৬২৬০৩) প্রদান করেন

বিস্তারিত খবর

 হবিগঞ্জের মাধবপুর উপজেলা সদরে দ্রুতগামী একটি মাইক্রোবাসের ধাক্কায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মওদুদ আহমেদ রুবেল (২৮) নিহত ও দুই যুবক গুরুতর আহত হয়েছেন। 

রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা সদরের ডাকবাংলো এলাকায় এ ঘটনা ঘটে। 

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি লিয়াকত আলী জানান, ঢাকা সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলা সদরের উল্লেখিত এলাকায় ওই দিন রাত সাড়ে ৭টার দিকে সিলেট অভিমুখী দ্রুতগামী একটি মাইক্রোবাস যাওয়ার সময় তিন পথচারিকে চাপা দেয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় ঢাকায় রেফার করেন। এর মধ্যে সাবেক উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মওদুদ আহমদ

বিস্তারিত খবর

হবিগঞ্জ-লাখাই-সরাইল-নাছিরনগর সড়কের উন্নয়ন কাজ বন্ধ রাখায় রাস্তার বিভিন্ন স্থান ভেঙে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে যানবাহনে চলাচলে যাত্রীদের চরম দুর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে। প্রায় প্রতিদিনই এই রাস্তায় ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। তাই রাস্তাটি দ্রত সংস্কারের জন্য দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা। সূত্র জানায়, হবিগঞ্জ-লাখাই-সরাইল-নাছিরনগর সড়কের দূরত্ব মাত্র ২৫ কিলোমিটার। গুরত্বপূর্ণ এ রাস্তা দিয়ে চলাচল করেন লাখাই, বানিয়াচং, বি-বাড়ীয়ার নাছিরনগর ও কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার কয়েক লাখ মানুষ। সড়কটি আঞ্চলিক মহাসড়ক হিসাবে ঢাকা-সিলেট বিকল্প সড়কে রুপান্তরের কাজ চলমান রয়েছে। ২০১৭ সালের শেষের দিকে একনেক রাস্তাটি উন্নয়নে প্রায় দেড় শ কোটি টাকার প্রকল্প অনুমোদন

বিস্তারিত খবর

মাদকাসক্ত পুত্রকে পুলিশে দিলেন বাবা

 প্রকাশিত: ২০১৯-০৮-২৮ ১৬:২৩:৫৭

হবিগঞ্জের মাধবপুরে মাদকাসক্ত পুত্রের যন্ত্রণায় অতিষ্ট হয়ে পিতা-মাতা পুলিশের হাতে তুলে দিয়েছে পুত্রকে। ঘটনাটি ঘটেছে উপজেলার আন্দিউড়া গ্রামে। 

আন্দিউড়া গ্রামের ফরহাদ চৌধুরীর পুত্র পায়েল চৌধুরী প্রায়ই মাদকাসক্ত হয়ে পিতা-মাতা সহ পরিবারের লোকজনের উপর নির্যাতন করত। আজ বুধবার পায়েল গাঁজা সেবন করে পরিবারের লোকজনকে নানা ভাবে যন্ত্রণা দিতে থাকে। 

পরে তার পিতা তাকে পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসনূভা নাশতারান এর কার্যালয়ে হাজির করলে দুপুরে পায়েল গাঁজা সেবনের কথা স্বীকার করলে ভ্রাম্যমান আদালত পায়েলকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। 

বিস্তারিত খবর

 হবিগঞ্জের মাধবপুর থানা পুলিশ ১০ কেজি গাঁজাসহ ফারুক মিয়া (৩৫) ও স্বপন মিয়া (২৫) নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। বুধবার সকালে উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার তিনগাঁও এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ধৃতরা হল উপজেলার ধর্মঘর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মন্টু মিয়ার ছেলে মো. ফারুক মিয়া ও একই ইউনিয়নের আলীনগর গ্রামের হোসেন আলীর ছেলে স্বপন মিয়া। মাধবপুর থানার অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান এর সত্যতা নিশ্চিত করেছেন।

বিস্তারিত খবর

হবিগঞ্জের বানিয়াচংয়ে নিখোঁজের একদিন পর পুকুর থেকে দুই প্রবাসীর সন্তানের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে উপজেলার বল্লবপুর গ্রাম থেকে মরদেহ দুটি উদ্ধার করে বানিয়াচং থানা পুলিশ।

নিহতরা হলো- ওই গ্রামের কুয়েত প্রবাসী ছয়ফুল মিয়ার পুত্র সালমান আহমেদ (৫) ও তোফাজ্জল হকের পুত্র তায়েফ আহমেদ (৫)। 

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ মোবারক জানান, সোমবার (১৭ আগস্ট) দুপুরে সালমান ও তায়েফ আহমেদ নিখোঁজ হয়। সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও তাদের সন্ধান পাওয়া যায়নি। এ ব্যাপারে শিশু দুটির পরিবারের পক্ষ থেকে আশপাশের এলাকায় মাইকিংও করা হয়। 

মঙ্গলবার ভোরে স্থানীয় এক ব্যক্তি অজু করার জন্য পুকুরে যান। এ সময় দুই শিশুর

বিস্তারিত খবর

 জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রায় ৫ হাজার ৪৯৪ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে ১২টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে সরকার দেবে ৫ হাজার ৪২৬ কোটি ৪ লাখ এবং বিদেশি অনুদান ৭৮ কোটি টাকা। আজ মঙ্গলবার শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ ১২ প্রকল্প অনুমোদন পেয়েছে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভাশেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ১২ প্রকল্পের মোট ধরা হয়েছে ৫ হাজার ৪১৬ কোটি টাকা। এরমধ্যে উত্তরায় পয়ঃশোধনাগার নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৩৯৮ কোটি টাকা। বাকি ১১ প্রকল্পের মধ্যে ‘টেকসই ও নিরাপদ মহাসড়ক গড়ে তোলার জন্য চারটি জাতীয়

বিস্তারিত খবর

 হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া চা বাগানের বস্তিতে ভায়রার দায়ের কোপে সুজিত রেলী (৫৫) নামে এক চা শ্রমিক খুন হয়েছেন। সোমবার (১৯ আগস্ট) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় পালিয়েছে খুনী হেলাল রেলী। তাকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।স্থানীয় সূত্রে জানা যায়, নোয়াপাড়া বস্তির বাসিন্দা সুজিত রেলী ও হেলাল রেলী সম্পর্কে একে অপরের ভায়রা। তাদের স্ত্রীর মধ্যে বেশি কিছুদিন

বিস্তারিত খবর

সড়ক দূর্ঘটনায় পুলিশ কনস্টেবলের মৃত্যু

 প্রকাশিত: ২০১৯-০৮-১৮ ২০:৪৫:০১

 হবিগঞ্জের বাহুবলে সড়ক দূর্ঘটনায় রিয়াজুল ইসলাম (২৪) নামের এক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে। 
রবিবার (১৮ আগস্ট) বিকাল ৩টায় ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার মুগকান্দি নামক স্থানে এ ঘটনাটি ঘটে। 

বিস্তারিত খবর