আজ মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

লন্ডনে কয়েক দফা ছুরিকাঘাত, আশঙ্কাজনক দু’জন

 প্রকাশিত: ২০২০-০২-১৭ ১৬:৩৬:৩৮

উত্তর থেকে পূর্ব লন্ডনে বেশ কয়েকটি স্থানে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়েছে বেশ কয়েকজনকে। এর মধ্যে দু’জন জীবনের সঙ্গে লড়াই করছেন। আহত হয়েছেন আরো দু’জন। রোববার স্থানীয় সময় বিকাল ৫টা ৪৪ মিনিটে ইলফোর্ডে নিউ নর্থ রোডে দু’ব্যক্তির সঙ্গে লড়াই চলাকালে পুলিশকে ডাকা হয়।

এ সময় ৩০ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে মারাত্মক জখম করে অন্যজন। ঘটনার পর সেখানে উপস্থিত হয় লন্ডন এম্বুলেন্স সার্ভিস। আহত ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক।

কর্মকর্তারা এ অভিযোগে সন্দেহজনক এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ওদিকে হেকনিতে এক টিনেজারকে ছুরিকাঘাত করা হয়েছে। এ সময় ব্রুক রোডে ঘটনাস্থলে পুলিশ ডেকে নেয়া হয় স্থানীয় সময় বিকেল ৫টা ১৫ মিনিটে। আহত ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তার অবস্থাও আশঙ্কাজনক। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারে নি পুলিশ।

তবে তারা আজ সোমবার সকাল ১০টা পর্যন্ত ওই এলাকা ঘেরাও করে রেখেছে। এ সময়ে সেখানে তল্লাশি চালানোর কথা। এর আগে বার্কিংয়ে সান্দ্রিংহ্যাম রোডে স্থানীয় সময় বিকাল ৪টা ২৪ মিনিটে ছুরিকাঘাত করা হয়। এরপরই সেখানে পুলিশ ডেকে নেয়া হয়। ডাক পেয়ে সেখানে হাজির হয় লন্ডন এম্বুলেন্স সার্ভিস ও লন্ডনের এয়ার এম্বুলেন্স। তারা এক যুবককে উদ্ধার করে নিয়ে যায় পূর্ব লন্ডনের একটি হাসপাতালে। তার অবস্থার কিছুটা পরিবর্তন হয়েছে। তাকে হত্যা চেষ্টায় জড়িত থাকার সন্দেহে দু’ব্যক্তিতে গ্রেপ্তার করা হয়েছে।

তদন্ত অব্যাহত রয়েছে। সোমবার মধ্যরাত পর্যন্ত লোকজনকে থামিয়ে তল্লাশির নির্দেশ বলবৎ থাকার কথা। ডাজেনহ্যামে পর্টারস এভিনিউয়ে একটি ছুরিকাঘাতের সঙ্গে এর যোগসূত্র রয়েছে। ডাগেনহ্যামে ১৯ বছর বয়সী এক যুবকের হাতে ছুরিকাঘাত করা হয়েছে। তবে ক্ষত প্রাণহানীকর নয়।

এ ঘটনায়ও পুলিশ তদন্ত করছে। সহিংসতা অথবা ছুরিকাঘাত সংক্রান্ত কোনো তথ্য কোনো যুবকের কাছে থাকলে তাদেরকে (ভবধৎষবংং.ড়ৎম/) ওয়েবসাইটের মাধ্যমে পুলিশকে জানানোর আহ্বান জানিয়েছে মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র।

আপনার মন্তব্য