আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

ইউকেবিসিসিআই বিজনেস এন্ড এন্ট্রোপ্রোনার এক্সিলেন্স এ্যাওয়ার্ডস অনুস্টিত

ব্রিটেনের অর্থনীতিতে ব্রিটিশ বাংলাদেশীদের অবদান প্রশংসনীয় লন্ডনে ইউকেবিসিসিআই সেরা ব্যবসায়ী ও উদ্যোক্তা পুরস্কার-২০১৯ এমন মন্তব্য অতিথিদের

 প্রকাশিত: ২০১৯-১০-০৮ ০৬:০৯:৩৭

 আপডেট: ২০১৯-১০-০৮ ০৬:১৩:২০

প্রেস বিজ্ঞপ্তি:

ব্রিটেনের অর্থনীতিতে ব্রিটিশ বাংলাদেশীদের অবদান প্রশংসনীয় 

 লন্ডনে ইউকেবিসিসিআই সেরা ব্যবসায়ী ও উদ্যোক্তা পুরস্কার-২০১৯ এমন মন্তব্য অতিথিদের

৩য় বারের মতো অনুস্টিত হয়ে গেল ইউকেবিসিসিআই বিজনেস এন্ড এন্ট্রোপ্রোনার এক্সিলেন্স এ্যাওয়ার্ডস। 

১২ টি ক্যাটাগরিতে সেরাদের স্বিকৃতি দিয়েছে ব্রিটিনের ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী অন্যতম সংগঠন ইউকেবিসিসিআই। 

     

উৎসবমুখর আয়োজনে গত রোববার অনুষ্ঠিত হয়ে গেল ইউকেবিসিসিআই বিজনেস অ্যান্ড এন্ট্রেপ্রেনার এক্সেলেন্স অ্যাওয়ার্ড-২০১৯। বিগত ১৬ এবং ১৭ সালের পর এবারের আয়োজন ছিল আরো বেশী অনুপ্রেরণীয়। এবারও মর্যাদাকর এ পুরস্কার প্রদান আয়োজনের ভেন্যু ছিল সেন্ট্রাল লন্ডনের দ্য লন্ডন হিলটন অন পার্ক লেন। ব্রিটিশ বাংলাদেশি ব্যবসায়ী উদ্যোক্তাদের সফলতার স্বীকৃতি স্বরূপ তৃতীয় বারের মতো এ আয়োজনে মোট ১২টি ক্যাটাগরিতে সফল ব্যবসায়ীদের  হাতে পুরস্কার তুলে দেয়া হয়। 

বিটেনের ইকোনমিতে কারী ইন্ড্রাসীর অবদানের সাথে সাথে মূল ধারায় ব্রিটিশ বাংলাদেশীদের অবদান দিন দিন বেড়েই চলছে এমন চিত্রই ফুটে এ অনুস্টানে।

আইটিভির ব্রডকাস্টার এবং প্রেজেন্টার শামীনা আলী খানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডেন্ট বজলুর রশিদ, এমবিই। তিনি তার বক্তব্যে পুরস্কার প্রদান আয়োজনকে ব্রিটেন ও বাংলাদেশী ব্যবসায়ীরা স্ব স্ব ক্ষেত্রে অবদানের কথা উল্লেখ করে বলেন ক্যাটারিং খাত ৪ দশমিক ৫ বিলিয়ন অর্থের যোগান দিচ্ছে ব্রিটেনের ইকোনমিতে। তবে ব্রিটেনের ৫ লক্ষ বাংলাদেশী এদেশের আইটি খাত থেকে শুরু করে, আমদানী, রপ্তানি, চিকিৎসা, রিটেইল সহ অন্যান্য গুরুত্বপূর্ণ সেক্টরে অভাবনীয় সাফল্য অর্জন করছে। বাংলাদেশী ব্যবসায়ীদের মেধা ও পরিশ্রমে দেশের জিডিপি প্রতি বছর বৃদ্বি পাচ্ছে। আর এর পেছনের সেরাদের কৃতিত্ব গুরুত্ব সহকারে তুলে ধরাই এ আয়োজনের মূল লক্ষ্য।