আজ মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

তাহিরপুরে সাংবাদিককে নির্যাতনের ঘটনায় ৪ জনকে আটক করেছে পুলিশ

 প্রকাশিত: ২০২১-০২-০৩ ১১:২৩:২২

ডেইলিসিলেটনিউজ.কম:

সুনামগঞ্জের তাহিরপুরে কামাল হোসেন নামে স্থানীয় এক সাংবাদিককে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে আটক করেছে থানা পুলিশ। গত সোমবার মধ্যরাতে থানা পুলিশের অভিযানে আটককৃতরা হলো- উপজেলার ঘাগটিয়া গ্রামের তাহের হোসেন, ফয়সাল আহমেদ, আনহারুল মিয়া, মাসরিবুল ইসলাম।
গতকাল মঙ্গলবার দুপুরে এ ঘটনায় আহত সাংবাদিক বাদী হয়ে উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের ইউপি সদস্য ঘাগটিয়া গ্রামের বাসিন্দা মনির উদ্দিন মনিরসহ পাঁচ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামী করে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেন।
কামাল হোসেন উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি জাতীয় দৈনিক সংবাদের উপজেলা প্রতিনিধি ও উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক। তাহিরপুর থানার দায়িত্বে থাকা এসআই দীপঙ্কর বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িত সন্দেহে আটককৃত চারজনকে গতকাল বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে। প্রসঙ্গত, গত সোমবার দুপুরে উপজেলার সীমান্তনদী জাদুকাটার তীরে স্থানীয় সাংবাদিকের উপর নির্যাতন চালানো হয়।
সাংবাদিক কামাল হোসেন জানান, আমি গত সোমবার দুপুরে উপজেলার জাদুকাটা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে ছবি তুলতে সেখানে যাই। কাজ শেষে অন্যদের সঙ্গে কথা বলছিলাম। তখন বেশ কিছু লোক উত্তেজিত হয়ে আমাকে মারধর করে। আমাকে বাজারে গাছের সঙ্গে বেঁধে রাখে। পরে পুলিশ গিয়ে আমাকে উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। এরপর আমাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।


সুনামগঞ্জে মানববন্ধন
তাহিরপুরে সাংবাদিক কামাল হোসেনকে গাছে বেঁধে নির্যাতনের প্রতিবাদে ও নির্যাতকারীদের গ্রেফতারের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি। গতকাল মঙ্গলবার দুপুরর ১২ টায় স্থানীয় ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মর্সূচি পালন করেন সাংবাদিকরা।
ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সহ-সভাপতি মাসুম হেলাল, সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সাংবাদিক সেলিম আহমদ তালুকদার। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক অরুণ চক্রবর্তী, জাকির হোসেন, পাপন সেন, রেজাউল করিম, আমিনুল হক, সিদ্ধার্থ আচার্য, একে কুদরত পাশা, দেওয়ান তাছাদ্দুক রাজা ইমন, আমিনুল ইসলাম, লুৎফুর রহমান, আব্দুস সালাম, দিলাল আহমদ, শহীদনূর আহমেদ, মোশাইদ রাহাত, রুজেল আহমদ, জসীম উদ্দিন, কর্ণ বাবু দাস প্রমুখ। মানববন্ধনে সাংবাদিক কামাল হোসেনকে গাছে বেঁধে নির্যাতনকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান বক্তারা।

আপনার মন্তব্য