আজ শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

মণিপুরী ছাত্র সংগঠন বামছাসের বার্ষিক সভা সম্পন্ন

 প্রকাশিত: ২০২০-১০-৩১ ১৪:৩৯:৩৫

স্টাফ রিপোর্টার:

৩৬ বছরের ঐতিহ্যবাহী মণিপুরী ছাত্র সংগঠন বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতি (বাসছাস)’র বার্ষিক সাধারণ সভা সম্পন্ন হয়েছে।

শুক্রবার নগরীর মীরের ময়দানস্থ ফার্মিস গার্ডেনের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। 

বামছাসের কেন্দ্রীয় সভাপতি এইচ মনিলাল সিংহের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন বিশিষ্ট নাট্যজন ও বামছাসের উপদেষ্টা এম উত্তম সিংহ রতন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন কবি সাহিত্যক ও বামছাসের উপদেষ্টা অহৈবম রনজিত, বামছাসের উপদেষ্টা খোইদ্রাম বীরেন, এল নন্দলাল সিংহ, প্রতিষ্ঠাকালীন সাধারন সম্পাদক এন শ্যামবাবু (শ্যামল), কোষাধ্যক্ষ শেরাম প্রমোদ ও প্রচার সম্পাদক থোঙাম নবকুমার সিংহ এবং ইন্ট্রিগ্রেটেড মণিপুরী এসোসিয়েশনের সাধারন সম্পাদক থেঙ্গুজম হীরন।

বাংলাদেশের অধ্যুষিত সকল মণিপুরী অঞ্চল থেকে ডেলিগেট, শুভাকাঙ্খী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উপদেষ্টা পরিষদের সদস্যরা এতে উপস্থিত ছিলেন।

ছাত্রছাত্রীদের পক্ষ থেকে ভানুগাছ অঞ্চলের আহ্বায়ক হিজম সুশীল বক্তব্য প্রদান করেন, তাছাড়াও বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দ তাদের বক্তব্যের মাধ্যমে তাদের পরবর্তী কার্যক্রম সহ ছাত্রছাত্রীদের কল্যাণমুখী পদক্ষেপগুলো সভায় তুলে ধরেন। সকল ডেলিগেটদের উদ্দেশ্যে শুভেচ্ছামূলক বক্তব্য প্রদান করেন বামছাসের সাংগঠনিক সম্পাদক হিজম কৃষান সিংহ ও প্রচার ও প্রকাশনা সম্পাদক ময়েংবম মুকেশ। 

সভায় বামছাস সাধারন সম্পাদক এস কেশব সিংহ তার দ্বায়িত্বপ্রাপ্তকালীন এক বৎসরের কার্যাদি পাঠ করেন। পরে কোষাধ্যক্ষ খোইস্নাম রজত অত্র বছরের আয়-ব্যয় পেশ করেন। সকল ডেলিগেটবৃন্দ উক্ত আলোচনায় সন্তুষ্টি প্রকাশ করে সর্বসম্মতিতে বিলটি অনুমোদন করেন। আমেরিকার নিউইয়র্ক থেকে বামছাসের প্রধান উপদেষ্টা অসেম সত্যজিত সিংহ ভিডিও কলের মাধ্যমে উক্ত বার্ষিক সভায় সম্পৃক্ত হয়ে মূল্যবান বক্তব্য প্রদান করেন। 

এসময় কেন্দ্রীয় কমিটির শূন্য পদে বিভিন্ন অঞ্চলের ছাত্র ছাত্রীকে অন্তভূক্ত করে কেন্দ্রীয়কমিটিকে নব্যরূপে পরিপূর্ণ করা হয়। সভায় সকলের সম্মতিতে পুষ্প দেবী সন্ধীপাকে চেয়ারম্যান এবং হিজম সুশীলকে পরীক্ষা নিয়ন্ত্রক এবং মাইবম দর্পন, খোইস্নাম পূর্ণিমা, লৈকোন দেবী সহ আরো ৩ জন সহ মোট ১০ সদস্য বিশিষ্ট প্রাইমারি ও জুনিয়র স্কলারশিপ পরিচালনা পরিষদ গঠন করা হয়।

আপনার মন্তব্য