আজ শনিবার, ০৮ অগাস্ট, ২০২০

নামকরনের অনানুষ্ঠানিক প্রস্তাব এসেছিল, সিদ্ধান্ত হয়নি: মেয়র আরিফ

 প্রকাশিত: ২০২০-০৭-২৮ ১১:৪৮:৫৭

 

সিলেট নগর ভবনের সামনের পয়েন্টকে 'কামরান চত্বর' নামকরনের দাবীতে উত্তপ্ত এখন সিলেটের রাজনীতি।

 

সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরুদ্দিন আহমদ কামরানের মৃত্যুর পরে বিভিন্ন আলোচনায় সিলেটের যে কোন একটি জায়গাকে কামরানের নামে নামকরনের প্রস্তাব এসেছিল বলে দাবী করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

 

এক সাক্ষাৎকারে তিনি জানান, এক আলোচনা সভায় মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এরকম একটি প্রস্তাব দিয়েছিলেন, 

সেই সভায় উপস্থিত ছিলেন মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং তিনিও বলেছিলেন, সিলেটের যে কোন একটি জায়গাকে কামরানের নামে নামকরন করা উচিত। 

 

কিন্তু আসলে কোন জায়গাকে করতে হবে এরকম কোন প্রস্তাব বা সিদ্ধান্ত হয়নি।

 

তিনি আরো বলেন, কভিড ১৯ এর প্রকোপ দেখা দেওয়ার পর দীর্ঘদিন সিটি করপোরেশনের সভা হয়নি এবং সিটি করপোরেশনে নামকরনের ব্যাপারে কোন প্রস্তাব আসেনি। 

যদি নামকরন নিয়ে আনুষ্ঠানিক কোন প্রস্তাব বা সিদ্ধান্ত হত তাহলে আমি সেটা করতাম। যেহেতু সিদ্ধান্ত হয়নি সুতরাং এটা নিয়ে পরিস্থিতি জটিল করার কোন মানে হয় না বলে জানান আরিফুল হক চৌধুরী।

 

উল্লেখ্য গতকাল(সোমবার) নগর ভবনের সামনের পয়েন্টে সিলেট আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মী মিছিল সহকারে উপস্থিত হয়ে

 'নগর চত্বর' সাইনবোর্ড খুলে ফেলে 'কামরান চত্বর' সাইনবোর্ড লাগিয়ে দিলে টক অব দ্যা টাউন এ পরিণত হয় নগরীর গুরুত্বপূর্ণ এই পয়েন্ট।

আপনার মন্তব্য