আজ মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

 প্রকাশিত: ২০২০-০২-২৯ ১১:১৯:৫৩

মৌলভীবাজার সদর উপজেলার কাগাবালা ইউনিয়নে বোরতলায় কথিত বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার বুলু মিয়া নিহত হয়েছে। এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানার ওসিসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় দুই ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে।  ঘটনাস্থল থেকে অস্ত্র, ডাকাতির মালামাল উদ্ধার ও ডাকাতি কাজে ব্যবহৃত সিএনজি অটোরিক্সা উদ্ধার করেছে পুলিশ।
জানা যায় শনিবার ভোরে উপজেলার কমলাকলস গ্রামের ছালিক বেগ মাস্টারের বাড়িতে ডাকাতি সংঘটিত হচ্ছে । এমন সংবাদ পেয়ে মৌলভীবাজার সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান ও মডেল থানার ওসি আলমগীর হোসেন এর নেতৃত্বে পুলিশের একটি দল ১২জনের সংর্ঘবদ্ধ ডাকাতদলের পিছু নেয়। ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় ওই ডাকাত দলকে পুলিশ প্রতিহত করার চেষ্টা চালায়।
মৌলভীবাজার সদর সার্কেল সহকারী পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউর রহমান জানান, আজ (শনিবার) গভীর রাতে ১০/১২ জনের ডাকাতদল পার্শবর্তী নাজিরাবাদ ইউনিয়নের কমলাকলস গ্রামের আব্দুল খালিকের বাড়িতে ডাকাতি করে। ডাকাতরা বাড়ির মালামাল লুট করে পালিয়ে যাওয়ার সময় কাগাবালা ইউনিয়নের বোরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে থাকা পুলিশের একটি পেট্রল টিম সিএনজি অটোরিক্সার গতিরোধ করলে গাড়িতে বসা ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এক পর্যায়ে পুলিশ গুলি করলে ডাকাত সরদার বুলু (৪৫) ঘটনাস্থলেই নিহত হয়। তার বাড়ি সিলেটের ওসমানী নগরে। এ সময় আটক করা হয় দুই ডাকাতকে। তার হলেন সিলেটির বিয়ানিবাজার আঙ্গুরা গ্রামের আব্দুল বারীর ছেলে লাল মিয়া (৪২), মৌলভীবাজার সদর উপজেলার আতানগিরি গ্রামের হায়দর মিয়ার ছেলে আফজাল মিয়া (২৪)। অন্যান্য ডাকাত সদস্য পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি সিএনজি, ডাকাতি যাওয়া মালামাল স্বর্ন, নগদ টাকাসহ ডাকাতদের ব্যবহৃত দেশীয় অস্ত্র ও গুলি উদ্ধার করে।

আপনার মন্তব্য