আজ মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

যান চলাচল বন্ধ ॥ দুর্ভোগে নগরবাসী

বারুতখানা ও ধোপাদিঘীর পারে নির্মিত হচ্ছে বক্স কালভার্ট

 প্রকাশিত: ২০২০-০১-১৪ ১১:০৭:৪২

 সিলেট নগরীর বারুতখানা পয়েন্ট থেকে জিন্দাবাজার পয়েন্ট সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। একইভাবে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে বারুতখানা থেকে নাইওরপুল সড়কেও। পূর্ব জিন্দাবাজারের উন্দাল রেষ্টুরেন্টের সামনে ও ধোপাদিঘীরপারে হোটেল ফরচুন গার্ডেন এর সামনে বক্স কালভার্ড নির্মাণজনিত কারণে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। ফলে হঠাৎ করে দুর্ভোগে পড়েছেন জনসাধারণ। উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে ওই সড়ক দুটিতে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে বলে সিলেট সিটি কর্পোরেশন সূত্র জানিয়েছে।
এলাকাবাসী জানান, গত শনিবার রাত ১১টার দিকে জিন্দাবাজার- বারুতখানা সড়কের মাঝামাঝি অবস্থিত একটি কালভার্ট নির্মাণের জন্য রাস্তা খনন শুরু করে শ্রমিকরা। কালভার্টটি নির্মাণের লক্ষ্যে সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। অন্যদিকে একই সময়ে ধোপাদিঘীরপারেও একইভাবে কালভার্ট নির্মাণ কাজ শুরু করেছে। ফলে সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পথচারী চলাচলেও বিঘ্নের সৃষ্টি হচ্ছে। পথচারীরা খননকাজের উপর বাঁশের চাটাই দিয়ে চলাচল করছেন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ব্যস্ততম এই এলাকার বাসিন্দা ও ব্যবসায়ীরা।
এদিকে, হঠাৎ করেই কোন নির্দেশনা ছাড়া গুরুত্বপূর্ণ এ রাস্তা বন্ধ করে দেয়ায় নগরবাসী চরম বিপাকে পড়েন। বাধ্য হয়ে ব্যবহার করতে হচ্ছে বিকল্প সড়ক। ফলে এই সড়কের সাথে সংযুক্ত হাওয়া পাড়া, তাতিপাড়া ও বারুতখানা থেকে লালবাজার যাওয়ার সরু রাস্তায় সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। একই অবস্থা জেল রোড থেকে নাইওরপুল সড়কের যাত্রীরা। এই অবস্থায় তীব্র যানজট থেকে মুক্তি ও ব্যবসায়ীদের ক্ষতি থেকে রক্ষা করতে খুব দ্রুত কাজ শেষ করে সড়কে যানচলাচলের উপযোগী করে দিতে এলাকাবাসী দাবি জানিয়েছেন।
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান জানান, গত শনিবার কালভার্টটি ভাঙা হয়েছে। নতুন করে এটি নির্মাণে কিছু সময় লাগবে। যতদ্রুত সম্ভব কালভার্টটি নির্মাণের চেষ্টা করছে সিটি কর্পোরেশন। নগরবাসীর সাময়িক অসুবিধার জন্য তিনি সবার প্রতি দুঃখ প্রকাশ করেন।

আপনার মন্তব্য