আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

সিলেট বেতারে নিয়ম বহির্ভুতভাবে গাছ কাটার তদন্ত শুরু

 প্রকাশিত: ২০১৯-০৯-০৮ ০৩:২৩:০৪

 সিলেট বেতারে নিয়ম বহির্ভুতভাবে প্রায় দেড়শতাধিক গাছ কাটার ঘটনায় তদন্ত শুরু করেছে বাংলাদেশ বেতারের গঠিত তদন্ত কমিটি। 

শনিবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশ বেতারের গঠিত তদন্ত দল সিলেট কেন্দ্র পরিদর্শনে আসেন। 

সিলেট বেতারে উন্নয়ন প্রকল্পের নামে বন বিভাগের অনুমতি না নিয়ে গাছ কাটার ঘটনায় বাংলাদেশ বেতারের পরিচালক (প্রশাসন ও অর্থ) রেজাউল করিমের নেতৃত্বে গঠিত তদন্ত দল কাজ শুরু করেছে। তদন্ত দলে আরো রয়েছেন বাংলাদেশ বেতারের পরিচালক (বাণিজ্যিক কার্যক্রম) মীর শাহ আলম ও বাংলাদেশ বেতারের উপ পরিচালক (প্রশাসন ও অর্থ) হামিদুর রহমান। 

গাছকাটার বিষয়ে তদন্তের শুরুতে সিলেট বেতারের কর্মকতাদের নিয়ে বৈঠক করেন। বৈঠক সুত্রে জানা যায়, ১৪৩ টি গাছের মধ্যে ১১৪টি গাছ কাটা হয়েছে বলে তাদের জানানো হয়েছে। তদন্ত কমিটির প্রধান রেজাউল করিম তাদেরকে বাকি গাছ কাটতে নিষেধ করে গেছেন বলে জানা গেছে। 

এরপর সিলেট বেতারে নকল বদলী আদেশসহ অভ্যন্তরীণ অন্যান্য বিষয় নিয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলেন তদন্ত দলের সদস্যরা। পরবর্তিতে সিলেট বেতারে সেন্ট্রাল এসি প্লান্টসহ চলমান উন্নয়ন কর্মকান্ড ঘুরে দেখেন তদন্ত কমিটির সদস্যরা।

এসময় সিলেট বেতারের চলমান উন্নয়ন কর্মকান্ডের প্রকল্প পরিচালক মুজিবুর রহমান ও উপ পরিচালক জিল্লুর রহমান, সিলেট বেতারের আঞ্চলিক পরিচালক ফখরুল আলম, আঞ্চলিক প্রকৌশলী মনোয়ার হোসেন খানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, সিলেট বেতারে নিয়ম বহির্ভুতভাবে প্রায় দেড়শতাধিক গাছ কাটার ঘটনায় এর আগে বন বিভাগের উদ্যোগেও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তাদের এক সপ্তাহের মধ্যে রিপোর্ট দেওয়ার কথা বলা হলেও এক মাস পেরিয়ে গেলেও এখনো সে রিপোর্ট আলোর মুখ দেখেনি।

আপনার মন্তব্য