আজ শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

আইপিএলে হায়দরাবাদের প্রথম জয়

 প্রকাশিত: ২০২০-০৯-৩০ ০৯:৫২:৪৮

আইপিএলে টানা দুই হারের পর তৃতীয় ম্যাচে জয় দেখলো সানরাইজার্স হায়দরাবাদ। মঙ্গলবার রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ে দিল্লি ক্যাপিটালসকে ১৫ রানে হারায় হায়দরাবাদ। আগে ব্যাট করে ৪ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে তারা। জবাবে ১৪৭/৭-এ থামে টানা দুই ম্যাচ জেতা দিল্লি ক্যাপিটালস। ৪ ওভারে মাত্র ১৪ রানে ৩ উইকেট নেন আফগান লেগস্পিনার রশিদ। ভুবনেশ্বর কুমারের শিকার ২৫ রানে ২ উইকেট। ম্যাচসেরা হন রশিদ।
আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে  ব্যাটিংয়ে নামে হায়দরাবাদ। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও উইকেটরক্ষক জনি বেয়ারস্টো ৭৭ রানের ওপেনিং জুটি গড়েন।

ওয়ার্নার ৩৩ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় করেন ৪৫ রান।  ৪৮ বলে ২ বাউন্ডারি ও এক ছক্কায় বেয়ারস্টোর সংগ্রহ ৫৩ রান। কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৬ বলে ৪১ রানের কার্যকরী ইনিংস। যাতে ছিল ৫টি চারের মার। আব্দুল সামাদ ৭ বলে ১২* রানে অপরাজিত থাকেন। দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন স্পিনার অমিত মিশ্র ও পেসার কাগিসো রাবাদা।
স্লো উইকেটে ১৬৩ রানের লক্ষ্যটা মোটেও সহজ ছিল না দিল্লির জন্য। ভুবনেশ্বরের করা প্রথম ওভারেই আউট হন পৃথ্বি শ (২)। দলীয় ৪২ রানে সাজঘরে ফেরেন অধিনায়ক শ্রেয়াস আইয়ারও (১৭)। তার উইকেটটি নেন রশিদ। এরপর শিখর ধাওয়ান (৩৪) ও ঋষভ পন্তকেও (২৮) সাজঘরে ফেরান এই লেগি। দুই ছক্কায় ঝড় তোলার আভাস দেয়া শিমরন হেটমায়ারকে (১২ বলে ২১) থামান ভুবনেশ্বর। দলীয় ১২৬ রানে মার্কাস স্টইনিসের (১১) বিদায়ে হার অনেকটাই নিশ্চিত হয়ে যায় দিল্লির। শেষ দিকে কাগিসো রাবাদার ৭ বলে ১৫* রানের ইনিংসে হারের ব্যবধান কমায় দলটি।
শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে হায়দরাবাদ। পরদিন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে লড়বে দিল্লি ক্যাপিটালস।

আপনার মন্তব্য