আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

সকাল হলেই ভয়,নষ্ট সমাজ কি উপহার দেবে আজ! সমাজটা দেখতে দেখতে পচে যাচ্ছে!

 প্রকাশিত: ২০১৯-০৭-১২ ২২:৩০:০৫

পীর হাবিবুর রহমান :: সমাজটা দেখতে দেখতে পচে যাচ্ছে!নষ্টদের হাতে সব কিছু চলে যাচ্ছে।লোভ লালসা সুবিধাবাদিতা ও স্বার্থপরতার নগ্ন কুৎসিত চেহারা উন্মোচিতই নয়,সমাজ স্বীকৃতি লাভ করেছে।

সততা আদর্শ আত্নমর্যাদাবোধ মূল্যবোধ নির্বাসিত হয়ে একটি মায়ামমতাহীন নির্দয় সমাজের বিকাশ ঘটছে। যেখানে স্বার্থ সেখানেই দৌড়ে যাও,কোন ক্লান্তি নেই।

চাটার দলের মহোৎসবে ভেসে যাচ্ছে।লাভ ও লোভের হিসেবে ভাসমান সমাজের চারদিকে আজ কেবল বিশ্বাসঘাতক প্রতারক মানসিকভাবে দারিদ্র ও তাদের সস্তা দালালদের দৌড়ঝাপ!

বিকৃত মানুষের কাছে ছুটছে সবাই গভীর আগ্রহে লাভের আশায়,মান ইজ্জত ধুলোয় যাক,যেখানে সেখানে গড়াগড়ি খাও স্বার্থের আশায়।স্বার্থান্ধ সমাজ তাদের গভীর আগ্রহে।ক্ষমতা ও বিত্তের নেশায় যারতার পায়ে হুমড়ি খেয়ে পড়ো! 

কী অন্ধকার সময়ের মুখোমুখি দাঁড়িয়ে দেখছে সাধারন মর্যাদাবান নির্লোভ মানুষেরা নিজেদের অসহায়ত্ব।এই সমাজ,এই দেশ চাইনি।

কী সহজ সরল মায়ামমতাময় আদর্শিক একটি দেশ ও সমাজ আমাদের ছিলো!আমি তারে পাগলের মতোন হন্যে হয়ে খুঁজে বেড়াই!পাইনা।প্রতারক বিশ্বাসঘাতক লোভীদের আস্ফালন দেখি।সস্তা সমাজে সস্তা হবার অশান্ত প্রতিযোগিতা দেখি!

সস্তা লোভী,লুটেরা,সুবিধাবাদী,ধর্ষক ও খুনীদের দিনদুপুরে নির্লজ্জ উল্লাস দেখি।প্রানহীন এই নষ্ট সমাজে কী নিদারুন দহনে প্রতারিত জীবনে দগ্ধ হয়ে বেঁচে আছি,না ক্ষয়ে যাচ্ছি,শেষ হয়ে যাচ্ছি বুঝিনা!!!!.সকালের মানুষ আমি বিকেলে চিনিনা!বিকেলের মানুষ সকালে বদলে যেতে দেখি,নির্দয় স্বার্থের হিসেবে।অপমান অমর্যাদা গায়ে মাখেনা,করুনা ভিক্ষে করে।


আপনার মন্তব্য