আজ সোমবার, ৩০ মার্চ, ২০২০

মাদারীপুর-ফরিদপুরে করোনার রোগী বেশি, আরো অবনতি হলে সেখানে লকডাউন

 প্রকাশিত: ২০২০-০৩-১৯ ১৮:০৮:১৭

করোনা পরিস্থিতির অবনতি ঘটছে। নতুন করে আক্রান্ত হয়েছেন তিন জন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭তে। আর মারা গেছেন একজন। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বৃহস্পতিবার সচিবালয়ে করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন। সেখানে লকডাউন নিয়ে প্রশ্ন ওঠে। জবাবে মন্ত্রী বলেন, চীন করোনা নিয়ন্ত্রণে নিয়েছে লকডাউনের মাধ্যমে। অন্যান্য দেশও চীনকে অনুসরণ করছে।

যদি আমাদের পরিস্থিতির আরও অবনতি ঘটে এবং আমাদের কোনো এলাকা যদি বেশি আক্রান্ত হয়ে যায়, আমরাও অবশ্যই সে এলাকা লকডাউনে নিয়ে যাব। আমাদের দেশের মানুষকে রক্ষা করতে হবে করোনা থেকে। লকডাউন করাটাই আক্রান্ত এলাকার জন্য একমাত্র উপায়। যার মাধ্যমে আমরা ভাইরাসটি ছড়িয়ে যাওয়া নিয়ন্ত্রণে নিতে পারব।
কোন এলাকা লকডাউন করা হতে পারে, এ সম্পর্কে কোনো ধারণা আছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রবাসীরা যারা আসে, এর মধ্যে দু-একটি এলাকার খবর আমাদের কাছে আসে। এটা হলো মাদারীপুর, ফরিদপুর এলাকা। আরেকটা আছে শিবচর এলাকা। এসব এলাকাতে বেশি করে দেখা যাচ্ছে। যদি অবনতি ঘটে। তাহলে আমরা লকডাউনের দিকে যাব।

অন্যান্য জেলায় যতজন পাচ্ছি, সেসব জেলায় (মাদারীপুর, ফরিদপুর) বেশি পাচ্ছি। আক্রান্ত ১৭ জনের মধ্যে বেশিভাগই সেখানকার। ওখানকার লোক বিদেশে থাকেও বেশি। সেজন্য আমরা সেসব এলাকা বেশি ক্রিটিক্যাল মনে করছি। আগামীতে সেখানে যদি সত্যিই (সংক্রমণ) বেড়ে যায়, তাহলে আমরা লকডাউন করে দেবো।

আপনার মন্তব্য