আজ সোমবার, ৩০ মার্চ, ২০২০

মুজিববর্ষে প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠান স্থগিত, আসছেন না বিদেশি অতিথিরা

 প্রকাশিত: ২০২০-০৩-০৯ ১০:৩০:০৫

আসছে ১৭ই মার্চ জাতীয় প্যারেড স্কয়ারের বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উদ্বোধনীর মূল অনুষ্ঠান স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি। ওই দিন ছোট আকারে সীমিত পরিসরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানিয়েছেন কমিটির সদস্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী। রোববার রাতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ১৭ই মার্চের প্রোগ্রাম আপাতত স্থগিত। তা পরে করা হবে।

বাংলাদেশে তিনজন কভিড-১৯ রোগী ধরা পড়ার কথা আইইডিসিআর জানানোর পর রাতে বৈঠকে বসে জাতীয় কমিটি। গণভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি ও বাস্তবায়ন জাতীয় কমিটির এই সভায় সভাপতিত্ব করেন জাতীয় কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় কমিটির সদস্য শেখ রেহানাও বৈঠকে অংশ নেন। সভায় অনুষ্ঠান সীমিত করার সিদ্ধান্ত হয় জানিয়ে কামাল চৌধুরী বলেন, বর্তমানে করোনাভাইরাসের কারণে যে বিশ্ব পরিস্থিতি, সে পরিস্থিতি বিবেচনায়  এনে সিদ্ধান্ত হয়েছে।

আপনারা জানেন যে মাননীয় প্রধানমন্ত্রী জনস্বার্থকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন। জনগণ যেন কষ্ট না পায়, সেজন্যই সামগ্রিক বিষয় বিবেচনা করে এই সিদ্ধান্ত হয়েছে। প্যারেড স্কয়ারের পরিবর্তে কোথায় অনুষ্ঠান হবে তা পরে জানানো হবে বলে জানান কামাল চৌধুরী।  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ যেসব বিদেশি অতিথিকে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল তারা আসবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু মূল অনুষ্ঠানটি এখন হচ্ছে না তাই তারা এখন আসবেন না। পরবর্তী সময়ে অনুষ্ঠানসূচি ঘোষণা করা হলে তাদের সে সময়ে আমন্ত্রণ জানানো হবে।

আপনার মন্তব্য