আজ মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

ট্রাম্পের পাঁচ আইনজীবী সরে দাঁড়িয়েছেন

 প্রকাশিত: ২০২১-০১-৩১ ১১:৪৯:২০

ডেইলিসিলেটনিউজ.কম:

বিষয়টির সঙ্গে সম্পর্কিত লোকজনের ভাষ্যমতে আইনি কৌশল নিয়ে ট্রাম্পের সঙ্গে মতভেদের কারণে এ ঘটনা ঘটেছে।

সিএনএন জানিয়েছে, দ্বিতীয় অভিশংসন বিচারে তার হয়ে লড়তে ইচ্ছুক আইনজীবী খুঁজে পেতে ট্রাম্পকে যখন গলদ্ঘর্ম হতে হচ্ছে তখন এ ঘটনায় নাটকীয় পরিস্থিতি তৈরি হয়েছে। এখন আগামী সপ্তাহে আইনি শুনানি ও কয়েকদিনের মধ্যে বিচার শুরু হওয়ার আগে, নির্বাচন জালিয়াতির অভিযোগে অনড় থাকা ট্রাম্প হঠাৎ করে নিজেকে আইনি প্রতিনিধিত্বহীন অবস্থায় দেখতে পাচ্ছেন।

নেতৃত্বে থাকা আইনজীবীদের মধ্যে যে দুই জন থাকবেন বলে ধারণা করা হচ্ছিল, সেই বুচ বাওয়ার্স ও ডেবরাহ বারবিয়ারও আর দলে নেই। এই পরিবর্তন সম্পর্কে জানেন এমন একটি সূত্র সিএনএনকে জানিয়েছে, সমঝোতার মাধ্যমেই এ দু’জন ট্রাম্পের আইনি দল ত্যাগ করেছেন। প্রধান আইনজীবী হিসেবে বাওয়ারস দলটি গড়ে তুলেছিলেন।   

সম্প্রতি এই দলে যুক্ত হওয়া নর্থ ক্যারোলাইনার আইনজীবী জশ হাওয়ার্ডও চলে গেছেন বলে আরেকটি সূত্র জানিয়েছে। সাউথ ক্যারোলাইনার আইনজীবী জনি গ্যাসার ও গ্রেগ হ্যারিসও এই বিচারে ট্রাম্পের হয়ে আর লড়াইয়ে নামছেন না বলেও জানা গেছে। 

ঘটনার প্রেক্ষাপট সম্পর্কে জানেন এমন এক ব্যক্তি সিএনএনকে জানিয়েছেন, দায়িত্ব থেকে বিদায় নেওয়ার পর একজন প্রেসিডেন্টকে দোষী সাব্যস্ত করার বৈধতার নিয়ে বিতর্ক নামতে চেয়েছিলেন ওই আইনজীবীরা, কিন্তু ট্রাম্প চেয়েছিলেন নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে আর এর মাধ্যমে নির্বাচন তার কাছ থেকে চুরি করে নিয়ে যাওয়া হয়েছে এই বিষয়টিই প্রতিষ্ঠার চেষ্টা করুক তারা।

আপনার মন্তব্য