আজ শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

ধর্ষণের হুমকি ধোনি কন্যা জিভাকে!

 প্রকাশিত: ২০২০-১০-১০ ১৭:০৯:০০

ধর্ষণ কাণ্ডে উত্তাল বাংলাদেশ-ভারত। বাংলাদেশে যেমন নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ছড়িয়ে যাওয়ার পর থেকে ক্ষোভে ফুঁসছে সাধারণ মানুষ। দেশজুড়ে চলছে আন্দোলন-বিক্ষোভ। একইভাবে ভারতের হাথরসে দলিত কন্যার ধর্ষণকাণ্ডের পর মিডিয়া থেকে শুরু করে সরব সাধারণ মানুষ।

 

এমন অবস্থায় আইপিএলে মাহেন্দ্র সিং ধোনির ব্যর্থতার জন্য এই ক্রিকেটারের ছোট কন্যাকেই কিনা ধর্ষণের হুমকির মুখে পড়তে হলো! আশ্চর্যজনক হলেও সত্যিই এমন ঘটনাই ঘটেছে। ধোনির পাঁচ বছর বয়সী শিশুকন্যা জিভাকে ধর্ষণের হুমকি দিয়েছে কিছু বিকৃত মস্তিষ্কের সমর্থক।

ভারতে ক্রিকেট মানেই যেন আরেক ধর্ম। দেশটির ক্রিকেটানুরাগীরা তাদের তারকা খেলোয়াড়দের দেবতাতুল্য আসনে আসীন করে। আবার ব্যর্থতার জন্য চরমভাবে অপমান করতেও দ্বিধা করে না। ভারতের সবচেয়ে সফল অধিনায়ক ধোনিকেও বর্তমানে যাচ্ছেতাইভাবে অপমান করা হচ্ছে।

 

চেন্নাইয়ের এই অধিনায়ক দলটিকে এখন পর্যন্ত খেলা প্রতি আসরে ন্যূনতম সেমিফাইনালে উঠিয়েছে। ব্যাট হাতেও দলটির সবচেয়ে সফল ব্যাটসম্যানদের একজন ধোনি। কিন্তু চলতি আসরে খুব বাজে ফর্মে আছে ধোনি এবং তার দল। ৬ ম্যাচে মাত্র ১০২ রান করতে পেরেছেন ধোনি, চেন্নাইও ৬ ম্যাচে জয় পেয়েছে কেবল দুটি। নিজেদের শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ধোনির ব্যাটিং ব্যর্থতা দলের হারের কারণ হয়। চেন্নাই অধিনায়ক ১২ বলে ১১ রান করে প্যাভিলিয়নের পথ ধরে।

এরপরই ফটো শেয়ারিং সাইট ইন্সটাগ্রামে বিকৃত মস্তিষ্কের সমর্থকরা ধোনির মেয়েকে নিয়ে অশালীন এবং ধর্ষণের মতো হুমকি দিতে থাকে। কেবল ধোনির আইডিতে নয় এই ক্রিকেটারের পত্নী সাক্ষির আইডিতেও তাদের মেয়েকে নিয়ে যৌন হয়রানিমূলক মন্তব্য চলতেই থাকে।

বৃহস্পতিবার ওই হুমকির পর থেকে এখন পর্যন্ত ওই ঘটনায় পুলিশ কিংবা ধোনির পরিবারের পক্ষ থেকে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। মধ্যপ্রাচ্যে আইপিএল খেলতে ব্যস্ত ধোনি এ নিয়ে কোনো প্রতিক্রিয়াও দেননি। তার স্ত্রী সাক্ষিও এ ব্যাপারে কিছুই বললেননি। এসব ক্ষেত্রে অবশ্য স্বতঃপ্রণোদিত হয়ে পুলিশ তাদের সাইবার সেলের মাধ্যমে আইনি ব্যবস্থা নিতে পারে।

আপনার মন্তব্য