আজ শনিবার, ০৮ অগাস্ট, ২০২০

অবশেষে ৮২ বাংলাদেশি মুসলিমকে জামিন দিয়েছে দিল্লির আদালত

 প্রকাশিত: ২০২০-০৭-১১ ১৭:২৫:৪৪

অবশেষে ৮২ বাংলাদেশি মুসলিমকে জামিন দিয়েছে দিল্লির আদালত। নিজামুদ্দিনে আলামি মারকাজ বাংলেওয়ালি মসজিদে তাবলিগ জামাতে যোগ দিয়েছিলেন তারা। তাদের বিরুদ্ধে অভিযোগ, ভিসায় দেয়া শর্ত লঙ্ঘন করে তারা ওই জামাতে যোগ দিয়েছিলেন।

এ ছাড়া করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে সরকার নির্দেশিত দিকনির্দেশনা ভঙ্গ করেছিলেন তারা। শুক্রবার তাদেরকে জামিন দিয়েছেন আদালত। একই দিনে বিদেশি আরো ৭২ জন নাগরিককে জরিমানা আরোপ করে মুক্তি দিয়েছেন আদালত। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। এতে আরো বলা হয়, যে ৭২ জনকে মুক্তি দেয়া হয়েছে তার মধ্যে ১১ জন সৌদি আরবের নাগরিক।

বাকিরা মালয়েশিয়ার। আদালতে তাদের প্রতিনিধিত্ব করেন আইনজীবী এস হরিহরণ। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গুরমোহিনা কাউর বলেছেন, ১১ সৌদি নাগরিক তাদের শাস্তির মেয়াদ শেষ করেছেন এবং জরিমানা দিয়েছেন। তাই তাদেরকে আইন অনুযায়ী দেশে ফেরত পাঠানো হবে। ওদিকে জামিন দেয়া ৮২ বাংলাদেশির প্রতিজনকে ১০ হাজার রুপির বিনিময়ে জামিন দেয়া হয়েছে। এ নিয়ে শনিবার আইনজীবীদের দরকষাকষির আবেদন করার কথা রয়েছে।

বৃহস্পতিবার প্রতিজন ৭ হাজার রুপি করে জরিমানা পরিশোধ করার পর ৬০ জন মালয়েশিয়ান মুক্তি পান। অন্যদিকে সমন অনুযায়ী শনিবার আদালতে তোলার কথা রয়েছে থাইল্যান্ড ও নেপালের নাগরিকদের। চার্জশিট দেয়ার সময় দিল্লি পুলিশ ৩৬টি দেশের ৯৫৬ জন বিদেশীর বিরুদ্ধে হত্যার উদ্দেশে নয়, মানুষের বিরুদ্ধে ক্ষতি করার অপরাধ ও ক্রিমিনাল ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাহার করে।

আপনার মন্তব্য