আজ সোমবার, ৩০ মার্চ, ২০২০

রোববার থেকে সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করছে সৌদি আরব

 প্রকাশিত: ২০২০-০৩-১৪ ১৪:২২:০২

করোনা ভাইরাসের বিস্তার থামাতে আগামীকাল রোববার থেকে আন্তর্জাতিক সব ফ্লাইট স্থগিত করছে সৌদি আরব। শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষণা করেছে, রোববার থেকে দু’সপ্তাহের জন্য বন্ধ থাকবে সব রকম আন্তর্জাতিক রুটের ফ্লাইট।

শুক্রবার সেখানে নতুন করে আরো ২৪ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে সৌদি আরবে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৮৬। এ খবর দিয়ে অনলাইন আরব নিউজ বলছে, আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট বন্ধের এই সিদ্ধান্ত কার্যকর হবে রোববার স্থানীয় সময় সকাল ১১টা থেকে। মন্ত্রণালয়ের বিবৃতি উদ্ধৃত করে এ খবর প্রকাশ করেছে সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি বা এসপিএ।
এতে বলা হয়েছে, স্থগিত থাকা দু’সপ্তাহ সময়ে শুধু ‘ব্যতিক্রমী ক্ষেত্রে’ কিছু ফ্লাইট উঠতে দেয়া হতে পারে। এ সময়ের মধ্যে যেসব নাগরিক বা অধিবাসী দেশে ফিরতে পারেন নি তাদের এ সময়টাকে সরকারি ছুটি বলে বিবেচিত হবে।এ সময়ের মধ্যে যেসব মানুষ দেশে ফিরে আসবেন বা আসছে তাদেরকে পরীক্ষা ও আইসোলেশন সহ স্বাস্থ্যগত সব বিধির মধ্যে নিতে হবে।

নেয়া হবে প্রয়োজনীয় পদক্ষেপ। বিবৃতিতে বলা হয়েছে, যেসব নাগরিক ফিরতে চান তাদের ফেরার ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও অন্যান্য সংশ্লিষ্ট পক্ষের সঙ্গে সহযোগিতার ভিত্তিতে কাজ করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রক্রিয়া অনুসরণ করা হবে।  
এর আগে ইউরোপীয় ইউনিয়নের পুরোটা, এশিয়া ও আফ্রিকার ১২টি দেশ থেকে সৌদি আরবে ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হয়। একই সঙ্গে সৌদি আরব থেকে ওইসব দেশে যাওয়ার ক্ষেত্রেও একই বিধিনিষেধ দেয়া হয়।

 

আপনার মন্তব্য