আজ মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

লন্ডনের কোকো থিয়েটারে আগুন

 প্রকাশিত: ২০২০-০১-০৭ ১৩:০৮:২৮

লন্ডনের ঐতিহাসিক কোকো থিয়েটার অগ্নিকান্ডে পুড়ে গেছে। সোমবার রাতে এতে আকস্মিক অগ্নিকান্ড দেখা দেয়। ৮টি ফায়ার ইঞ্জিন ও প্রায় ৬০ জন অগ্নিনির্বাপকের কঠোর পরিশ্রমে সেখানকার আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে ভিডিওতে দেখা যায়, ভবনটির ছাদ দিয়ে ধোয়া ও আগুন উঠে যাচ্ছে আকাশে। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন। এতে আরো বলা হয়, কোকো থিয়েটারকে নতুন করে সাজানো হচ্ছিল।

আগে এটি পরিচিত ছিল ক্যামডেন প্যালেস নামে। এরপর তাকে নতুন রূপ দিয়ে কোকো থিয়েটার হিসেবে চালু করার কথা ছিল এই বসন্তে।উত্তর লন্ডনের ক্যামডেনে অবস্থিত এই ভেন্যুটি বিখ্যাত হয়েছে বিশ্বের মেগা মেগা শিল্পীদের কারণে।

তারা এখানে সঙ্গীত পরিবেশ করেছেন। এর মধ্যে রয়েছেন ম্যাডোনা, প্রিন্স, কেনি ওয়েস্ট ও ব্রুনো মার্স। এই ভবনটি উদ্বোধন করা হয়েছিল ১৯০০ সালে। তখন এর নাম ছিল ক্যামডেন থিয়েটার।

লন্ডন ফায়ার ব্রিগেড বলেছে, ২২ জন মানুষ জরুরি বিভাগে ফোন করে অগ্নিকান্ডের খবর জানান। ফায়ার ব্রিগেডের সহকারী কমিশনার জোনাথন স্মিথ টুইটে বলেছেন, কঠোর শ্রম এবং দ্রুত গতির পদক্ষেপের কারণে আগুন ছড়িয়ে পড়া বন্ধ করা গেছে।

তার ভাষায়, আমরা নিরাপত্তার জন্য সারারাত এখানে অবস্থান করছি। তবে কিভাবে অগ্নিকান্ডের সূত্রপাত তা কেউ বলতে পারছে না। এ বিষয়ে তদন্ত চলছে।

আপনার মন্তব্য