আজ মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

করোনা টিকা নিতে গত ২৪ ঘণ্টায় নিবন্ধন করেছেন ১২৫৩ জন

 প্রকাশিত: ২০২১-০১-২৮ ১৭:২১:৫৫

ডেইলিসিলেটনিউজ.কম:

দেশের জনগণের মধ্যে কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর টিকা দেওয়া শুরু হয়েছে। টিকা নিতে বাধ্যবাধকতা রয়েছে ডিজিটাল নিবন্ধনের।

বুধবার (২৮ জানুয়ারি) প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর নিবন্ধন শুরুর প্রথম ২৪ ঘণ্টায় ‘সুরক্ষা’ প্ল্যাটফর্মে টিকা গ্রহণে ইচ্ছুক মোট এক হাজার ২৫৩ জন নিবন্ধন সম্পন্ন করেছেন।  

 

বুধবার (২৭ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর ডিজিটাল নিবন্ধন প্ল্যাটফর্ম ‘সুরক্ষা’ অ্যাপে অনলাইন নিবন্ধনে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।  

উন্মুক্ত হওয়ার পর বৃহস্পতিবার (২৮ আগস্ট) দুপুর ৩টা পর্যন্ত প্রায় ২৪ ঘণ্টা সময়ে এক হাজার ২৫৩ জনের নিবন্ধন সম্পন্ন হয়েছে।  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সিস্টেম অ্যানালিস্ট মাসুম বিল্লাহ বলেন, এখন পর্যন্ত ১২৫৩ জনের নিবন্ধন সম্পন্ন হয়েছে। যারা ফ্রন্টলাইনার ক্যাটাগরিভুক্ত এবং যাদের বয়স ৫৫ বা ৫৫ বছরের বেশি এখন শুধু তাদেরই নিবন্ধন হচ্ছে। যারা ফ্রন্টলাইন পেশায় আছেন এবং ফ্রন্টলাইনার হিসেবে যাদের তথ্য আমাদের কাছে ইতোমধ্যে এসেছে শুধু তাদেরই নিবন্ধন হচ্ছে।  

এদিকে ফ্রন্টলাইনার হিসেবে টিকা নিতে আগ্রহীদের তালিকা স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো হয় বলে বাংলানিউজকে জানান এই কর্মকর্তা।  

নিবন্ধন সফল হওয়া ব্যক্তিদের সবার বয়স ১৮ বছর বা তার চেয়ে বেশি বলে নিশ্চিত করেছে আইসিটি বিভাগ। নিবন্ধন পাওয়া আগ্রহীদের মধ্যে সরকারি-বেসরকারি পেশাজীবীও রয়েছেন। তবে তাদের বয়সসীমা, কর্মস্থল এবং ভৌগলিক অবস্থান আরো কিছু সময় পরে জানানো হবে বলে আইসিটি থেকে বলা হয়।  

এদিকে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে টিকা নেন স্বয়ং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনলাইন নিবন্ধন নিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, এই সুরক্ষা প্ল্যাটফর্ম আমাদেরই মেধাবী তরুণরা তৈরি করেছে। এর সকব তথ্য জমা হচ্ছে ন্যাশনাল ডাটা সেন্টারে। কাজেই সব তথ্য আমাদের কাছেই থাকছে।  

‘আমি নিজেও অনলাইনে নিবন্ধন করে টিকা নিয়েছি। আপনারা দেখেছেন যে, টিকা নেওয়ার আগে আমার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে যাচাই করা হয়েছে। আমি সবাইকে অনুরোধ জানাবো যেন সবাই এখানে নিবন্ধন করেন। নিবন্ধন হলে টিকা কার্যক্রম আরো সহজতর হবে।’

আপনার মন্তব্য