আজ শনিবার, ৩০ মে, ২০২০

জবিতে ভোক্তা অধিকার সংগঠন 'সিওয়াইব'র নতুন কমিটি

 প্রকাশিত: ২০১৮-০৮-১০ ১৫:২৭:০৯

ভোক্তা অধিকার বিষয়ক সংগঠন ‘কনজ্যুমার ইউথ জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ শাখার উদ্যোগে ‘ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় যুব সমাজের কর্তব্য’ শীর্ষক আলোচনা সভা এবং সংগঠনটির নতুন কমিটি গঠন করা হয়েছে। 

বুধবার দুপুর ১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এ আলোচনা সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন। তিনি বলেন, ‘এদেশের সকল সফল আন্দোলনে যুব সমাজের ভূমিকা ছিল অবিস্মরণীয়। ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় একটি মুভমেন্ট দরকার। নাহলে এদেশে দিন দিন খাদ্যে ভেজালসহ ভোক্তার অধিকার লঙ্ঘন হতে থাকবে। তাই ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতায় যুব সমাজকেই এগিয়ে আসতে হবে।’

এসময় সংগঠনটির সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুল কবির এবং সহকারী অধ্যাপক ও বিশিষ্ট কলামিস্ট আবু সালেহ সেকেন্দার, সচেতন ভোক্তা সমাজ (সিসিএস) এর সাধারণ সম্পাদক জনাব পলাশ মাহমুদ, কোষাধ্যক্ষ জনাব মাহি মাহফুজ, জবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মালেক মল্লিক প্রমূখ।

আলোচনা শেষে আরিফ খান-কে সভাপতি এবং কাজী আবু তৈয়বকে সাধারণ সম্পাদক করে ৪৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে আশরাফুল আবেদীন, সহ-সভাপতি পদে নিলুফা আক্তার, ইমা আক্তার ও তাহমিনা তাসিন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মাহফুজুল হক, রিফ্ফতাত নাবিলা আলী, শাহ পরান আব্দুল্লাহ, কোষাধ্যক্ষ পদে মেহরাজ তাবাস্সুম শৈলী ও সহ-কোষাধ্যক্ষ পদে এইচ এম আমিনুল, সাংগঠনিক সম্পাদক পদে নাসরিন আক্তার ও সহ-সাংগঠনিক পদে জারির যুবায়ের, দপ্তর সম্পাদক পদে শরীফুল ইসলাম ও সহ-দপ্তর সম্পাদক পদে মীর সানজিদা ইসলাম, শিক্ষা সম্পাদক পদে মুহিব্বুল্লাহ আল আযাদ ও সহ-শিক্ষা সম্পাদক পদে দোলনা আক্তার, আইন বিষয়ক সম্পাদক মো: আলামিন, গবেষণা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে সারোয়ার হোসেন সোহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে সালমান আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাহিদা নিসা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে নাইমুর রহমান নাবিল, সহ-স্কৃতিক বিষয়ক সম্পাদক পদে ইউনুস মিয়া,  তথ্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে জয়নুল হক ও সহ- তথ্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে আশেক মাহমুদ, প্রশিক্ষণ ও পরিকল্পনা বিষয়ক পদে এম হান্নান শাহ, পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আমিনুল ইসলাম, স্বাস্থ বিষয়ক সম্পাদক সোবহানা আক্তার, ক্রীড়া বিষয়ক সম্পাদক শামীম আহমেদ, সমাজকর্ম বিষয়ক সম্পাদক রবিউল আলম, সহ- সমাজকর্ম বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, নির্বাহী সদস্য পদে মো. শামীম সরদার, তানজির রহমান খান, সৌরভ আমান, শরীফুল ইসলাম, বায়েজিদ শেখ, রাকিবুল হাসান, মো. শাহরিয়ার, মো. সজীব বিশ্বাস, রাসেদুল ইসলাম, মিশকাত উদ্দিন, সাহারুল ইসলাম প্রমূখ।

উক্ত আলোচনা সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য