আজ শনিবার, ৩০ মে, ২০২০

জালিয়াতির অভিযোগে ৪ শিক্ষক ও ২ অধ্যক্ষের এমপিও বাতিল

 প্রকাশিত: ২০১৮-১০-০৪ ১৪:৪২:১৯

জালিয়াতির মাধ্যমে নিয়োগ পাওয়া চার শিক্ষক ও মোটা অংকের টাকার বিনিময়ে এতে সহযোগিতা করার দায়ে ২ অধ্যক্ষের এমপিও বাতিল করা হয়েছে। রাজশাহীর বাগমারায় দীর্ঘ দেড় বছর পর বিভিন্ন পর্যায়ে তদন্তের পর জালিয়াতির বিষয়ে নিশ্চিত হয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

একাধিক সূত্রে জানা গেছে, গেল বছর ভুয়া কাগজপত্র তৈরি করে মোটা অংকের টাকার বিনিময়ে উপজেলার শ্রীপুর রামনগর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজ, নন্দনপুর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজম্যান্ট ও আদর্শ বিএম কলেজে জালিয়াতির মাধ্যমে ৪ শিক্ষক নিয়োগ দেয়া হয়।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, দীর্ঘ দেড় বছর পর বিভিন্ন পর্যায়ে তদন্তের পর জালিয়াতির বিষয়ে নিশ্চিত হওয়ার পর তাদের এমপিও বাতিল করা হয়েছে। এছাড়াও ব্যাংক উঠানো ওই বছরের ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতনের টাকাও ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। 

উল্লেখ্য, ২০১৭ সালের মার্চে ২ অধ্যক্ষের সহযোগিতায় জালিয়াতির মাধ্যমে নিয়োগ পাওয়া ওই চার শিক্ষক এমপিওভুক্ত হন। পরে বিষয়টি প্রকাশ পাওয়ার পর স্থানীয়ভাবে বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়া হয়। পরে কারিগরি শিক্ষাবোর্ড থেকে ওই ৬ শিক্ষকের এমপিও স্থগিত করা হয়।

আপনার মন্তব্য